কাতার বিশ্বকাপে থাকছে বাংলাদেশের নাম, দায়িত্ব পেলেন ৮ জন বাংলাদেশি

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বিশ্বকাপ শুরু হতে বাকি নেই এক স’প্তাহও। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত ফিফা বিশ্বকাপের ২২তম আসরকে সামনে রেখে গো’টা বিশ্ব এখন ফুটবল উ’ন্মাদনায় মে’তে উঠেছে।

 

ফুটবলের সবচেয়ে বড় এ আয়োজনকে ঘিরে বাংলাদেশেও চলছে কথার ল’ড়াই। বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ না পেলেও কাতার বিশ্বকাপে থাকছে বাংলাদেশের নাম।

 

বিশ্বকাপ ফুটবল উপল’ক্ষে প্রতিবারই সদস্য দেশগুলো থেকে স্বেচ্ছাসেবক নেয় ফুটবলের নি’য়ন্ত্রক সংস্থা ফিফা। কাতার বিশ্বকাপে সেই স্বেচ্ছাসেবক দলের অংশ হিসেবে সুযোগ পেয়েছেন ৮ জন বাংলাদেশি।

 

বাংলাদেশ থেকে স্বে’চ্ছাসেবক মনোনয়নের কাজটি দেখভাল করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। পরে সোমবার (১৪ নভেম্বর) এক বিবৃ’তিতে স্বে’চ্ছাসেবকদের এই তালিকা প্রকাশ করেছে বাফুফে।

 

বিশ্বকাপে মনোনীত ৮ বাংলাদেশি স্বেচ্ছাসেবক হলেন- হাসানুল ইসলাম, জাহিদ হাসান, আব্দুল করিম, ওয়াসিফ আজাদ, আউয়াল আহমেদ, কাজী তাওহীদ, আবু নোমান মোঃ রেজওয়ান ও রিয়াজুল হোসেন অনিক।

 

উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর স্বাগতিক কাতারের বিপ’ক্ষে ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের ফুটবল বিশ্বকাপের। ২৮ দিনব্যপী এই ফুটবল মহায’জ্ঞের পর্দা নামবে ডিসেম্বরের ১৮ তারিখ।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *