বলিউডের অন্যতম সেরা আবে’দনময়ী আ’ইটেম ড্যা’ন্সার নোরা ফাতেহি। বেশ কিছুদিন ধ’রে চেষ্টা করছেন বাংলাদেশে আসার। কিন্তু বার’বার নানা জটি’লতায় তা পি’ছিয়েছে। আগামী ১৮ নভেম্বর ‘গ্লোবাল এক্সিভার্স এ্যাওয়ার্ড-২০২২ উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি ডকুমে’ন্টারির শু’টিংয়ের জন্য নোরা ফাতেহির বাংলাদেশে আসার কথা রয়েছে।

 

নোরার বাংলাদেশে আগ’মন উপলক্ষে উৎ’সে আ’য়কর পরিশো’ধ করার বা’ধ্যবাধ’কতার বি’ধান পালন না করায় আপ’ত্তি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

 

এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবস’ম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার স্বা’ক্ষরিত একটি চিঠির সূ’ত্রে এসব তথ্য জানা গেছে। রোববার (১৩ নভেম্বর) সং’স্কৃতি মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোকে আপ’ত্তি জানিয়ে চিঠিটি পাঠিয়েছে এনবিআর।

 

তবে, এনবিআরের প্র’জ্ঞাপ’ন অনুসারে, মাত্র একদিন (১৮ নভেম্বর) নোরা ফাতেহি শুধু একটি তথ্যচি’ত্রের শ্যু’টিংয়ে অংশ নিতে পারবেন। অন্য কোনো কাজে এই সময়ে অন্য অং’শগ্রহন করতে পারবেন না।

 

এবার এনবিআরের শর্ত ভ’ঙ্গ করলো ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’। সাতদিনের ভিতর তারা বের করলেন থ’লের বে’ড়াল। প্রতিষ্ঠানটি নোরা ফাতেহির বাংলাদেশ সফরকে নিয়ে রীতিমত ব্যব’সা পেতে বসেছে। তারা নোরার অনুষ্ঠানের জন্য টি’কিট বিক্রি শু’রু করেছে। যেটি তথ্য মন্ত্র’ণালয়ের প্র’জ্ঞাপনের স্প’ষ্ট লঙ্ঘ’ন।

 

‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নোরা ফাতেহির অনুষ্ঠানের জন্য তিন ক্যাটাগরির টি’কিট বিক্রি শুরু করেছে । ভিআইপি টিকিটের ১৫ হাজার টাকা, গোল্ড টিকিট ১০ হাজার ও সিলভার টিকিট ৫ হাজার টাকায় বি’ক্রি করছে তারা। নাম প্র’কাশে অনি’চ্ছুক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তার মাধ্যমে জানা যায়, নোরাকে ঢাকায় এনে অনু’ষ্ঠান করার ও তার টিকিট বিক্রির অনুম’তি দেওয়া হয়নি।

 

এদিকে ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ প্রতিষ্ঠানটির সভাপতি ইশরাত জাহানের দা’বি, তথ্য মন্ত্রণালয় থেকে তারা অনুম’তি পেয়েছেন। নোরাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র নির্মাণের পর ছা’ড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের প’ক্ষ থেকে শর্ত ভ’ঙ্গ করা হলে সরকার যে সি’দ্ধান্ত নেবে, সেটিই চূ’ড়ান্ত হবে।

 

এ ছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমি’শনার এবং হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালককেও চিঠি দিয়েছে এনবিআর। তাঁ’দের কাছে নোরা ফতেহি সঠি’কভাবে আয়কর দিয়েছেন কি না, তা নি’শ্চিত করার অনুরো’ধ করেছেন এনবিআরের সদস্য শাহীন আক্তার। এ ছাড়া ওই অনুষ্ঠানে নোরার স’ঙ্গী অন্য কলাকুশলীদের কাছ থেকে আ’য়কর আদায়ের নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *