কাতারে স্টেডিয়ামে পৌঁছাতে দর্শকদের হাঁটতে হবে কমপক্ষে ১০-১৫ মিনিট

চার বছরের অপে’ক্ষা প্রায় শেষ। আর পাঁচদিন পরই মাঠে গ’ড়াবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মহায’জ্ঞ। ইতোমধ্যেই কাতারে আসতে শুরু করছে বিভিন্ন দেশের ভ’ক্ত সমর্থকরা।

 

কাতারে আগত এসব আন্ত’র্জাতিক দর্শকদের জন্য এবার ভ্রমন নির্দেশিকা প্রকাশ করেছে আয়োজক কমিটি। সেই নির্দে’শিকায় দেখা যায় বিশ্বকাপের প্রতিটি ভে’ন্যুতে পৌঁছতে দর্শকদের কমপক্ষে ১০-১৫ মিনিট হাঁ’টতে হবে।

 

সেটি বাস, কার বা মে’ট্রো যেভাবেই হোক। এ জন্য স্টে’ডিয়ামমুখী প্রত্যেককেই নিজেদের স’ঙ্গে খাবার পানি রাখার জন্য পরামর্শ দিয়েছে আয়োজকরা। একই স’ঙ্গে বিশ্বকাপের ম্যাচ উপভো’গ করতে যাওয়ার পথে সবাইকে সত’র্ক থাকারও আ’হ্বান জানিয়েছে তারা।

 

সুপ্রিম কমিটি ফর ডেলিভারি এন্ড লিগ্যা’সির ওয়েবসাইটে স্থানীয়দের জন্য প্রকাশিত ভ্রমন নির্দেশিকায় ম্যাচের আট ভে’ন্যুর সবগুলোতে ভ্রমনের গাই’ডলাইন দেয়া হয়েছে।

 

আগামী ২০ নভেম্বর আল-বায়াত স্টেডিয়ামে স্বাগতিক কাতার বনাম ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে প’র্দা উঠবে কাতার বিশ্বকাপের। ২১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত গ্রুপ পর্বের খেলা চলাকালে প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

এদিকে, ম্যাচ দেখতে স্টেডিয়ামে যাওয়ার সময় স্থা’নীয় বাসি’ন্দাদের ব্যক্তিগত গাড়ী ব্যবহার করার আহ্বান জানিয়েছে আয়োজকরা। অন্যদিকে, আন্তর্জাতিক যাত্রীদের আহ্বান জানানো হয়েছে দোহা মেট্রোসহ পাবলিক ট্রান্সপোর্ট ও বাস ব্যব’হারের জন্য। স্টেডিয়ামে দ্রুত আসা-যাওয়ার জন্য স্টেডিয়াম এক্সপ্রেস বাস সার্ভিস ব্যবহারের পরামর্শও দেয়া হয়েছে ওই নির্দেশিকায়।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *