মিসেস ইউনিভার্স বাংলাদেশের মঞ্চে হোস্ট ইসরাত পায়েলকে ‘উ’দলা’ বলে বসেন অভিনেতা মীর সাব্বির। বরিশালের ভাষায় উদলা শব্দের অর্থ হল উল’ঙ্গ বা অনাবৃ’ত। এ বিষয়ে উপস্থাপিকা এক ভি’ডিও বা’র্তায় অভিনেতাকে এমন গুরুত্বপূর্ণ ম’ঞ্চে এরকম মন্তব্যের জন্য ক্ষ’মা চাওয়ার অনুরো’ধ জানান।

 

এর প্রে’ক্ষিতে জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির বুধবার (১৬ নভেম্বর) সো’শ্যাল মিডিয়ায় একটি পোস্ট দেন। তিনি বলেন, ‘এক দেশের গা’লি আরেক দেশের বু’লি’। মীর সাব্বিরের পোস্টটি হুব’হু তুলে ধরা হলো পাঠকদের সামনে-

 

‘গত ১১ নভেম্বর মিসেস ইউনিভার্সের এর একটি প্রতিযোগিতায় আমি অতিথি হয়ে গিয়েছিলাম। সেখানে একটি কথা নিয়ে প্রস’ঙ্গক্রমে উপস্থা’পিকা দুই একটি কথা বলেছেন। ম’ঞ্চে আমার সঙ্গে কথা বলার পর দেখলাম, ওই উপস্থাপিকা তার বরাত দিয়ে দুই একটি অন’লাইনে সং’বাদ প্রকাশিত করেছেন।

 

এর কারণে অনেক সাংবা’দিক আমাকে ফোনও করেছেন। আসলে মূল বিষয়টা ছিল, “মানে বলতে পারেন তেমন কিছুই না।একটা ছোট্ট বিষয়কে হ’ঠাৎ করে বড় করার চেষ্টা করা হয়েছে। উপস্থাপিকা মজার ছলে আমার বরিশালের আ’ঞ্চলিক ভাষায় কথা শুনতে চেয়েছেন। যেহেতু আমি বরিশালের ছেলে।

 

আমি যে কথাটা বলেছিলাম, সেটা উপস্থাপিকা চ’মৎকার হেসে রিসিভ করেছেন এবং দর্শকরা তখন মজা পেয়েছেন। আমি যেটা বলেছি সেটা তাৎ’ক্ষণিক এবং এর পেছনে কোন উদ্দেশ্য ছিল না। কাউকে হে’য় করার জন্য কিছু বলি নাই।

 

সেটা নিশ্চয়ই সকলেই (যারা দেখেছেন তারা বুঝতে পেরেছেন)। উপস্থাপিকা যে আমার ছোট বোনের মত। সে যদি ক’ষ্ট পেয়ে থাকেন তাহলে, আমি দুঃ’খ প্রকাশ করতেই পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *