কাতার বিশ্বকাপ দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসবেন লা’খ লাখ অতিথি। এই অতিথি দর্শকদের জন্য বিভিন্ন আয়োজন ও সুযোগ সুবিধা নিশ্চিত করতে তাই ঘাটতি রা’খেনি কর্তৃপক্ষ।

দর্শকদের থাকা থেকে শুরু করে যাতায়াত ও বিনোদনসহ প্রত্যেকটি বিষয়ে বিভিন্ন রকম সুবিধাজ’নক কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়েছে। এক নতুন উদ্যোগের অংশ হিসেবে কাতার বিশ্বকাপের দর্শকদের জন্য দোহা মেট্রো স্টেশন থেকে স্টেডিয়ামে যাওয়ার জন্য বাস চালু করবে কর্তৃপক্ষ।

এই বাসগুলো মেট্রো স্টেশন থেকে সরাসরি কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের সবগুলো স্টেডিয়ামে যাত্রী পরিবহন করবে। যদিও বিষয়টি এখনও কর্তৃপ’ক্ষের পরিকল্পনায় রয়েছে বলে জানায় বিশ্বকাপের একজন শীর্ষ কর্মকর্তা।

বিশ্বকাপের প্রস্তুতির বিষয়ে বুধবার কাতার নিউজ এজেন্সি কর্তৃক আয়োজিত বিশেষ এক অনলাইন প্রোগ্রামে কথা বলে নাসের আল-খাতার। নাসের আল-খাতার কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের সিইও হিসাবে কর্মরত আছেন।

প্রোগ্রামে তিনি বলেন, আরব বিশ্ব ও মধ্যপ্রাচ্যের প্রথম বিশ্বকাপের সাফল্যের জন্য আমরা এই অ’ঞ্চলের জনগণকে তাদের ভূমি কাতারে স্বাগত জানাচ্ছি।

তিনি আরও বলেন, সৌদি আরব থেকে আসা দর্শকদের সীমা’ন্ত এলাকা থেকে বিশ্বকাপ স্টেডিয়াম ও কাতারের বিভিন্ন জায়গায় সরাসরি বাসে করে নিয়ে যাওয়ার পরিকল্পনা চলছে। শিগগির এই উদ্যোগগুলোর ব্যাপারে বিস্তারিত ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.