সংযুক্ত আরব আমিরাতের বিপ’ক্ষে প্রীতি ম্যাচ খেলেই লিওনেল মেসির নেতৃ’ত্বে কাতারে পৌছেছে আর্জেন্টিনা বিশ্বকাপ দল। বিমানবন্দরে নেমেই উপস্থিত সাংবা’দিকদের স্কোয়াড পরিবর্তনের ই’ঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। নেপ’থ্যে খেলোয়াড়দের ইনজু’রি।

 

আরব আমিরাতকে ৫-০ গোলে বিধ্ব’স্ত করে রাতেই কাতারে পা রেখেছে মেসির আর্জেন্টিনা। আরব আমিরাতকে হা’রিয়ে বিশ্বকাপের জন্য প্র’স্তুত। তবে কোচ লিওনেল স্কালোনি নি’র্ভার হতে পারছেন না। কারণ, কয়েকজন ফুটবলার এখনো পুরোপুরি ফিট নন। এ তালিকায় আছেন ক্রি’শ্চিয়ান রোমেরো, নিকোলাস গ’ঞ্জালেস, পাওলো দিবালার মত নাম।

 

তাই তো বিমানবন্দরে নেমেই উপ’স্থিত সাংবা’দিকদের স্কোয়াডে পরিবর্তনের ই’ঙ্গিত দিয়েছেন স্কালোনি। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, আমি এটা বলছি না যে কেউ কেউ বা’দ প’ড়তে পারে। তবে কিছু ফুটবলার আছে যারা এখনো ফি’ট নয়। তারা প্রীতি ম্যাচ খেলেনি কারণ আমরা ঝুঁ’কি নিতে চাইনি। আমরা চি’ন্তা করব কি করা যায়।

 

উল্লেখ, বিশ্বকাপের মহায’জ্ঞে না’মার আগে বুধবার (১৬ নভেম্বর) আরব আমিরাতের বিপ’ক্ষে শেষ ম্যাচ খেলে আর্জেন্টিনা। যেখানে আলবিসেলে’স্তেরা ৫-০ গোলে বি’ধ্ব’স্ত করে আরব আমিরাতকে। দলের হয়ে গো’ল পেয়েছেন, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, ডি মারিয়া ও এঞ্জেল কোরেয়া।

 

আরব আমিরাতের বিপ’ক্ষে জয় দিয়ে টানা ৩৬ ম্যাচ অপ’রাজিত থাকার রেক’র্ড গড়ল স্কালোনির শিষ্যরা। এতে করে ব্রাজিলের টানা ৩৫ ম্যাচ জয়ের রেক’র্ডকে ছা’ড়িয়ে গেল মেসি-ডি মারিয়ারা। সামনে কেবল ইতালি। তাদের টানা ৩৭ ম্যাচে অপরা’জিত থাকার রেকর্ড এখনও অক্ষু’ণ্ন।

 

তবে বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে আর্জেন্টিনা জয় তুলে নিয়ে ইতালিকে ছা’ড়িয়ে যাবে। ২০ নভেম্বর থেকে বিশ্বকাপ মাঠে গড়ালেও আর্জেন্টিনা মাঠে নামবে ২২ নভেম্বর। সৌদি আরবের বিপ’ক্ষে ম্যাচ দিয়ে সি গ্রুপ থেকে বিশ্বকাপ যাত্রা শুরু করবে মেসি-ডি মারিয়ারা। তাদের বাকি দুই প্রতিপ’ক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *