কাতারের হোটেলে উটের গর্জনে এক ফোঁটাও ঘুমাতে পারেনি ইংলিশ ফুটবলাররা

মরুর বুকে বিশ্বকাপ বিচিত্র অভি’জ্ঞতার জ’ন্ম দিচ্ছে। এই যেমন ইংল্যান্ড ফুটবল দলই তো এখন আছে চ’রম বি’পাকে। মধ্যপ্রাচ্যের পরিবেশের সঙ্গে মা’নিয়ে নিতে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের সাতদিন আগেই দোহায় চলে এসেছিল দলটি।

 

কিন্তু কাতারে প্রথম রাতটাই এমন হবে ভা’বতেও পারেননি হ্যারি কেইনরা। স্থানীয় ‘সুক আল ওয়াকরা’ হোটেলে আগামী এক মাসের জন্য উঠেছে ইংল্যান্ডের ৯৫ সদস্যের বিশ্বকাপ বহ’র।

 

দোহা থেকে ১২ মাইল দূরে সবুজ মরূর বুকে বিলাসব’হুল এই সাততারা রিসোর্টের একদিকে আরব সাগর, অন্যদিকে মরুভূমি। এমন নি’র্জনতার মধ্যেও বিশ্রাম হলো কোথায়?

 

নিরীহ একজোড়া উ’টের নৈশকালীন গর্জনে সর্বনাশ। ব্রিটিনের ডেইলি স্টা’র জানাচ্ছে রিসোর্টের বাইরে সমুদ্রতটের আস্তাবলে বেঁধে রাখা উটযুগলের গগ’ন ফা’টানো গর্জনে সারা রাত এক ফোঁটাও ঘুমোতে পারেননি ইংলিশ ফুটবলাররা।

 

ভোর পর্যন্ত বিছানায় বসেই কা’টাতে হয়েছে তাদের! এমনিতে ২৬ জনের বিশ্বকাপ দল ইংলিশদের। সে দল নিয়ে ম’ঙ্গলবার কাতারে পা রেখেছেন কোচ গ্যারাথ সাউথগেট। সবশেষ ২০১৮-য় রাশিয়ায় সেমিফাইনালে পৌঁছে ১৯৬৬-র চ‌্যাম্পি’য়নদের বিশ্বকাপ অভি’যান শেষ হয়েছিল ক্রোয়েশিয়ার কাছে ১-২ গোলে হে’রে।

 

কাতার বিশ্বকাপে ‘বি’ গ্রুপে ইংল্যান্ডের সঙ্গে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট, ওয়েলস ও ইরান। বলা হচ্ছে দলটি সহজেই প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে। সোমবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপ’ক্ষ গ্রুপের দুর্ব’লতম ইরান।

 

তার আগে অবশ্য ‘উটাত’ঙ্ক’ কাবু করে ফেলেছে তাদের। ওই উট দু’টি নিয়ে অভি’যোগ জানিয়ে রেখেছে ইংলিশ ফুটবলাররা। এবার হোটেলের পাশ থেকে যদি স’রিয়ে নেওয়া হয় মরুর বুকের এই চেনা প্রাণীদের!

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *