প্রায় তিন মাস প্যারিস থেকে দোহা পর্যন্ত ৭ হাজার কিলোমিটারেরও বেশি জু’ড়ে সাইকেল চালিয়ে কাতারে পৌঁছালো দুই ফুটবল ভক্ত তরুণ। মেহেদি বালামিসা এবং গ্যাব্রিয়েল মার্টিন নামের ওই দুই তরুণকে আজ লুসাইল কিউএনবি মেট্রো স্টেশন সাইক্লিং ট্র্যাকে স্বাগত জানানো হয়।

 

জানা যায়, এই দুই তরুণ ২০ আগস্ট স্ট্যাড ডি ফ্রান্স থেকে তাদের মহাকাব্যিক যাত্রা শুরু করেছিল। কাতার সাইক্লিং ফেডারেশন এবং কাতারের ফ্রেঞ্চ সাইক্লিস্ট অ্যাসোসিয়েশনের রাইডারদের একটি সম্মিলিত দল আবু সামরা সীমান্ত স্টেশন থেকে তাদের কাতারে নিয়ে আসে।

 

ডকুমেন্টারি ফিল্ম নির্মাতা মেহেদি বালামিসা এবং একজন টিভি প্রযোজক মার্টিন বলেন, তারা গত বছর নে’শন্স লিগের খেলার জন্য সাইকেল চালিয়ে ইতালিতে যাওয়ার সময় এই ধারণাটি পান। মেহেদি বলেন, ”অনেক লোক ভেবেছিল আমরা যখন এই সি’দ্ধান্তটি নেই তখন আমরা পাগ’ল হয়ে গিয়েছিলাম।

 

কিন্তু আমরা কেবল দুজন বিনোদনপ্রেমী ছেলে যারা সবসময় একটি চ্যা’লেঞ্জ নিতে উপভো’গ করেছি। এটি ভেবে আমরা আনন্দিত যে, নি’রাপদে কাতারে এসেছি। মেহেদী আরও বলেন, কাতারে ফ্রান্স সফলভাবে বিশ্বকাপ শিরোপা পাবে।

 

গ্যাব্রিয়েল মার্টিন বলেন, আমরা ফ্রান্স থেকে যাত্রা শুরু করেছিলাম। তারপরে ই’সরা’য়েল হয়ে মধ্যপ্রাচ্যে প্রবেশ করার আগে ইউরোপ- ফ্রান্স, জার্মানি, অস্ট্রিয়া, স্লোভাকিয়া, হাঙ্গেরি, সার্বিয়া, বুলগেরিয়া, তুরস্ক এবং সাইপ্রাস জুড়ে চড়েছিলাম এবং সেখান থেকে জর্ডান, সৌদি আরব এবং অবশেষে কাতার এসেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *