সংযুক্ত আরব আমিরাতকে ৫-০ গোলে উ’ড়িয়ে কাতারে পা রেখেছেন লিওনেল মেসি ও তার দল। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত আড়াইটার দিকে কাতারের রাজধানী দোহায় পৌঁ’ছায় টিম আর্জেন্টিনা।

 

কাতারে আলবিসিলে’স্তেদের স্বাগত জানাতে প্রস্তুত ছিল বিলাসবহুল হোটেল। কিন্তু পাঁচতারকা হোটেলে না উঠে মেসিদের নিয়ে কোচ স্কালোনি উঠলেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রাবাসে!

 

অন্য দলের ফুটবলাররা যখন কাতারের সেরা হোটেলগুলোতে থাকছেন, মেসিরা তখন সাধারণ ছা’ত্রাবাসে। গরুর মাং’সের বারবিকিউ খাওয়ার জন্যই না’কি এমন সি’দ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা দল—এমনটিই জানা গেছে।

 

আর্জেন্টিনার স্থা’নীয় খাবারগুলোর মধ্যে অন্যতম গরুর মাংসের বারবিকি’উ। কাতারে প্রবেশের আগে টিম আর্জেন্টিনার কর্তৃপ’ক্ষ জানতে পারে, হোটেলগুলোর তুলনায় ছাত্রাবাসে খোলা আকাশের নিচে দারুণ বিফ বারবিকি’উ তৈরি হয়।

 

এগুলোর স্বা’দও তুলনামূলক ভালো। তাই ছাত্রাবাসে থাকার সি’দ্ধান্ত নিয়েছেন মেসিরা। বিশ্ববিদ্যালয়ের যে ছাত্রাবাসে মেসিরা ওঠেন, সেখানকার মাঠে বারবিকিউ বানানোর জন্য একটি নির্দিষ্ট স্থা’ন রাখা হয়েছে। সব ধরনের প্র’স্তুতিও সারা হয়েছে।

 

আর্জেন্টিনা দলের সবাই যাতে সেই খাবার উপভো’গ করতে পারেন সেটির ব্যবস্থা করা হয়েছে। জানা গেছে, বারবিকিউ রা’ন্নার প্রণা’লি হতে হবে আর্জেন্টিনার সংস্কৃতিতে। যাতে প্রচুর মাং’সের স’ঙ্গে থাকবে সবজি ও ওয়াইন। মাংসটাও আনা হয়েছে সুদূর আর্জেন্টিনা থেকে। তবে নির্দিষ্ট পরিমাণই খেতে পারবেন মেসিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *