২০ বছরের মধ্যে কাতারের টিকেট সবচেয়ে বেশি দামী, তবুও পায়নি অনেকে

কাতার বিশ্বকাপে টি’কে’টের পেছনে গত ২০ বছরের তুলনায় সবচেয়ে বেশি খরচ করতে হবে দর্শকদের। ২০১৮ সালে হওয়া রাশিয়া আসরের চেয়ে প্রায় ৪০ শ’তাংশ বেশি দা’ম দিতে হচ্ছে প্রতি টিকে’টের জন্য। জার্মানির মিউনিখ ভি’ত্তিক খেলাধুলার সংবাদ মাধ্যম কেলার স্পো’র্টসের এক সমী’ক্ষায় এ তথ্য জানা গেছে।

 

এবারের বিশ্বকাপের ফাইনা’লের টিকিট গড়ে ৬৮৪ পাউন্ড করে কিনতে হচ্ছে। রাশিয়া বিশ্বকাপে প্রতি ম্যাচের টিকিটে গড়ে ২১৪ পাউন্ড খরচ হয়েছিল দর্শকদের। এবারের আসরে সেটি বেড়ে হয়েছে গড়ে ২৮৬ পাউন্ড।

 

কেলার স্পোর্টসের প্রতিবেদ’ন অনুযায়ী গত ২০ বছরের মধ্যে কাতার বিশ্বকাপের টিকেটই সবচেয়ে বেশি খরুচে। সবশেষ আসরের ফাইনালের চেয়ে এবারের ফাইনালে ৫৯ শতাংশ বেশি দামে কিনতে হবে টিকেট, দা’বী করা হয় সমী’ক্ষায়।

 

“কাতার বিশ্বকাপকে এরই মধ্যে ইতিহাসের সবচেয়ে খরুচে আসর হিসেবে ধ’রা হচ্ছে। ছয়টি স্টেডিয়াম পুরোপুরি নতুন করে তৈরি করা এবং দুইটি স্টেডিয়ামের আগাগো’ড়া সংস্কারকাজের পেছনে দেশটির প্রায় তিনশ কোটি পাউ’ন্ড খরচ হয়েছে।”

 

“বেশিরভাগ অর্থ খরচ হয়েছে রাজধানী দোহার অবকাঠামোর বি’স্তার ঘটাতে। তাই এতে অবা’ক হওয়ার কিছু নেই যে, কাতার বিশ্বকাপে গড়ে সবচেয়ে খরুচে টিকেট করা হয়েছে।”

 

এ বিষয়ে ফি’ফার মন্তব্য পাওয়া যায়নি। এর আগে ফুটবলের সর্বোচ্চ নি’য়ন্ত্রক সংস্থাটি জানিয়েছিল, কাতার বিশ্বকাপের প্রায় ৩০ লাখ টিকেট বি’ক্রি হয়েছে।

 

সমী’ক্ষায় জানা গেছে, গত ২০ বছরের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী টি’কেট ছিল ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপে। সেবার প্রতি ম্যাচের টিকিটের গড় মূল্য ছিল ১০০ পাউন্ড। বা’র্লিনে হওয়া ফাইনালের প্রতি টিকিটের জন্য জন্য গড়ে ২২১ পাউন্ড গু’নতে হয়েছে দর্শকদের।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *