রোনালদোকে নিয়ে কাতারে পা রাখলো পর্তুগাল, জিততে চায় বিশ্বকাপ

বিশ্বকাপ সামনে রেখে কাতারে পা রেখেছে পর্তুগাল ফুটবল দল। তবে বাকিদের ছা’পিয়ে নজরটা ছিল ক্রি’স্তিয়ানো রোনালদোর ওপর। সম্প্রতি পিয়ার্স মর’গ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড প্রসঙ্গে বো’মা ফা’টিয়েছেন এই ফরোয়ার্ড। তখন থেকেই বিত’র্ক লে’প্টে আছে তার গায়ে। যার রেশ এখনও কা’টেনি।

 

গত মাসে টটেনহামের বিপ’ক্ষে ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে নামতে চাননি রোনালদো। উলটো ম্যাচ শেষ হওয়ার আগেই ডাগ আ’উট থেকে চলে যান তিনি। যে কারণে তাকে এক ম্যাচ নি’ষি’দ্ধও করে ইউনাইটেড।

 

তবে রোনালদোর দা’বি, কোচ এরিক টেন হা’গ তাকে খে’পানো’র কারণের এমনটা করেছেন তিনি। পর্তুগিজ ফরোয়ার্ড বলেন, ‘আমি মনে করি সে এটা উ’দ্দেশ্যমূ’লকভাবে করেছে। নিজেকে উ’ত্তেজিত মনে হয়েছিল। আমার তার প্রতি কোনো শ্র’দ্ধা নেই কারণ সে আমাকে স’ম্মান দেখায়নি। ’

 

চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে বেশিরভাগ ম্যাচেই ব’দলি হয়ে খেলেছেন রোনালদো। তার বাজে ফর্ম বিশ্বকা’পে কতটা প্রভাব ফেলবে তা সময়ই বলে দিবে। তবে আপা’তত বিশ্বকাপ ছাড়া অন্যকিছু নিয়ে ভাবছেন না এই ফরোয়ার্ড।

 

বিশ্বম’ঞ্চে শেষবারের চেষ্টায় নিজের সেরাটা ঢেলে দিতে মু’খিয়ে আছেন তিনি। যদিও অ’সুস্থতার কারণে নাইজেরিয়ার বিপ’ক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি রোনালদো। তাকে ছাড়াই অবশ্য ৪-০ গোলের জয় পায় পর্তুগাল।

 

তবে বিশ্বকাপে প্রথম ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন তিনি, এমনটাই আশা ভ’ক্তদের। আগামী ২৪ নভেম্বর ঘানার বিপ’ক্ষে ম্যাচ শিরো’পা মি’শন শুরু করবে পর্তুগাল। গ্রুপ ‘এইচ’-এ তাদের বাকি দুই প্রতিপ’ক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *