অবশেষে ঢাকায় এলেন, ম’ঞ্চেও উঠলেন। দর্শক সারিতে তখন ‘নোরা নোরা’ বলে চিৎ’কার। গানের তালে তালে এলেন সবার সামনে তবে নাচের কোনো প’রিবেশনায় অংশ নিলেন না। অনেক আলোচনার জ’ন্ম দিয়ে শুক্রবার ঢাকায় আসা বলি’উড অভিনেত্রী ও নৃ’ত্যশিল্পী নোরা ফাতেহি শুধু অনুষ্ঠানের পুর’স্কার বিতরণী অংশেই সী’মাব’দ্ধ থাকলেন।

 

শুক্রবার রাত সাড়ে ৯টার ম’ঞ্চে ওঠার অল্প কিছু সময় পরই পু’রস্কারের আনুষ্ঠানিকতাটু’কু সেরে তিনি যখন নেমে যান তখন দর্শক সারিতে হ’তাশা’ই ফুটতে দেখা গেছে। না নাচলেও অনুষ্ঠানের জন্য এই অভিনেত্রী পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ১৫ লাখ টাকা। এর বাইরেও তার ঢাকায় আ’সা-যাওয়া এবং থাকা বা’বদ কিছু খরচ রয়েছে।

 

নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার বিষয়ে এনবি’আরে জমা দেওয়া আবেদনপ’ত্র অনুযায়ী, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শু’টিংয়ে অংশগ্রহ’ণের জন্য ১১ লাখ ৮০ হাজার রু’পি পারিশ্রমিকে (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা)। নোরা ফাতেহি ঢাকায় অবস্থা’নকালে বেসরকারি একটি হোটেলে রা’ত্রিযা’পন করবেন।

 

সেখানে তার জন্য খরচ দেখানো হয়েছে ১০ হাজার টাকা। এ ছাড়া বিমা’ন ভাড়াসহ তার স’ম্ভাব্য যাতায়াত খরচ ধরা হয়েছে ২৫ হাজার টাকা। পারিশ্র’মিকের ওপর ৩০ শতাংশ উৎ’সে করের পাশাপাশি বাড়তি ২৫ শতাংশ মূসক বা ভ্যা’ট দিতে হবে অভিনেত্রীকে। আয়ো’জকরা বলছেন, কর দিয়েই ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ইতোমধ্যে চু’ক্তি অনুযায়ী ৩০ শতাংশ অগ্রিম করও দেওয়া হয়েছে।

 

মর’ক্কীয় বংশো’দ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কা’নাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভ’ক্ত ছিলেন। আরবিতে ডা’ব করা তাদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্ব’প্ন, বলিউডে কাজ করবেন। যা এরমধ্যে বাস্তব করে তুলেছেন হার না মানা এই গ্ল্যা’মার গা’র্ল।

 

এদিকে ২১ নভেম্বর কাতারে অনুষ্ঠিতব্য জমকা’লো বিশ্বকাপ উদ্বোধনী মঞ্চে পারফর্ম করছেন নোরা ফাতেহি। ধা’রণা করা হচ্ছে ঢাকা থেকেই সোজা কাতারের ফ্লাইট ধরছেন নো’রা। একই মঞ্চে পারফর্ম করার কথা রয়েছে বিশ্বখ্যাত সব শি’ল্পীদের। এরমধ্যে রয়েছে জে. বালভিন, রবি উইলিয়ামস, জেসন ডেরুলো, ক্লিন ব্যান্ডিট, শন পল, ব্ল্যাক আইড পিস, বিটিএসের জাংকুক এবং নিকি মিনাজ, মালুমা ও মারিয়াম ফারেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *