কাতারের লুসাইলে প্লেস ভেন্ডো’ম মলের কাছে সাগরের বুকে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন আল মাহা দ্বীপ। দ্বীপটি চলতি বছরের নভেম্বর মাসেই জনসাধারনের জন্য খুলে দেওয়া হবে।

শুক্রবার আল কাস টি’ভিতে দেওয়া এক সা’ক্ষাতকারে এই তথ্য দিয়েছেন ইস্টিথমার হোল্ডিংয়ের গ্রুপ চিফ মার্কেটিং অফিসার মারওয়ান দিমাস। দিমাস আরও বলেন, ২ লাখ ৩০ হাজার বর্গমিটারের এই দ্বীপ কাতারের মানুষ ও পর্যটকদের জন্য বিনোদন ও অ’সাধারণ অবসর সময় কা’টানোর জন্য তৈরি করা হয়েছে।

এখানে লুসাইল উইন্টার ওয়ান্ডারল্যান্ড, নামমোস বিচ ক্লাব ও আল মাহা এরিনা থাকবে, যা বাড়তি আনন্দের যোগান দেবে সবাইকে। কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপ শুরু হওয়ার প্রায় দু সপ্তাহ আগে দর্শকদের জন্য খুলে দেওয়া হবে দ্বীপটি। ফলে বিশ্বকাপের দর্শকদের জন্য আল মাহা দ্বী’প একটি আকর্ষণীয় বিনোদন গন্তব্য হয়ে উঠবে।

এছাড়াও প্রতি বছর নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত শীতকালীন ছু’টিতে সর্বো’চ্চ আয়েশ ও বিনোদনের জন্য আল মাহা দ্বীপ উ’ন্মুক্ত থাকবে। দিমাস বলেন, ইউরোপের বৃহত্তম ট্যুরিং শো “Gandeys Circus” (গান্ডিস সার্কাস) হোস্ট করবে আল মাহা দ্বীপ।

এই সার্কাসে ৩০ জন শিল্পী ও লাইভ সঙ্গীতশিল্পীরা দর্শকদেরকে মু’গ্ধ করবেন। দ্বীপটি একটি কজওয়ের মাধ্যমে কাতারের মূল ভূখ’ণ্ডের সাথে সংযুক্ত হচ্ছে। এটি প্রতি বছর ১৫ লাখেরও বেশি দর্শ’কদের আকর্ষণ করবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.