কাতারের ৩ জায়গায় কাল থেকে হায়া কার্ড ছাড়া যাওয়া যাবেনা

কাতারে বিশ্বকাপ কেন্দ্র করে দোহায় চলছে শতাধিক উৎস’ব। তবে সব উৎসবে যেতে হলে হায়া কা’র্ড লাগবে না। বরং কেবলমাত্র তিনটি জায়গায় যেতে হ’লে হায়া কার্ড লাগবে।

 

এমন ঘো’ষণা দিয়েছে কাতার বিশ্বকাপের আয়োজক কমিটি সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি। এই তিনটি জায়গা হলো: আলবিদা পার্ক- ফ্যান জোন,  ৯৭৪ স্টেডিয়াম সংলগ্ন বিচ, ওল্ড দোহা পোর্ট এলাকা।

 

বাকি আর কোনো উৎসবে যেতে হলে হায়া কার্ড থাকা লাগবে না। বরং তা সবার জন্য উন্মু’ক্ত। এক যুগ আগেই বিশ্বকাপের স্বাগতিক হিসেবে নাম প্রকাশ হয়েছে কাতারের। তখন থেকেই চলছে স’মালো’চনা।

 

সেই স’মালোচ’নার ঢে’উয়ে অবশ্য ফিফার রা’জস্ব আয় কমছে না। আজ ফিফা সভাপতি তার প্রেস কনফারেন্সে এই বিশ্বকাপে তাদের লাভের কথা বলেছেন, ‘এই বিশ্বকাপে ফিফার আয় অন্য বিশ্বকাপের চেয়ে বেশি হবে। অতিরি’ক্ত রাজস্বের পরিমাণ ৫-৬ মিলিয়ন বেশি।’

 

এটা ফিফার সদস্যভু’ক্ত দেশগুলোর জন্য ভালো খবর, ‘আগামীকাল ফিফা সা’মিট রয়েছে। সেখানে সকল দেশকে আমি এটা অবহি’ত করব। অবশ্যই এটা সবার জন্য দারুন খবর’ বলেন ফিফা সভাপতি।

 

বিশ্বকাপ থেকে ফিফার ল’ভ্যাংশ সাধারণত ফুটবল কমিউনিটিতে ব’ন্টন করা হতো। এবার সেটা বন্টন হবে সুবিধাব’ঞ্চিত শিশুদের পড়াশোনায়, ‘আমরা সামাজিক দায়ব’দ্ধতা থেকে শিশুদের শিক্ষার বিষয়টি জো’র দিয়েছি।

 

কিছু দিন আগে ভা’রতে অনেক শিশুকে পড়াশোনার জন্য কয়েক মিলিয়ন অর্থ বরা’দ্দ দিয়েছি। আমাদের এই সি’দ্ধান্ত নেওয়ার পেছনে কাতারও সহযো’গিতা করেছে। তারা আমাদের এই প্র’স্তাবে সম্মত হওয়ায় আমরা এই উদ্যোগ নিতে পেরেছি।’

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *