ইতিহাসের বুকে ঠাঁই করে নিবে কাতার, ৩০ মিনিটে শেষ হবে উদ্বোধনী অনুষ্ঠান

ম’ঞ্চ প্রস্তুত, এখন কেবল মাহেন্দ্র’ক্ষণের অপে’ক্ষা। কয়েক ঘণ্টা বা’দেই পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। তাতে মধ্যপ্রা’চ্যের প্রথম দেশ হিসেবে ইতিহাসের বুকে ঠাঁ’ই করে নিবে কাতার। আল বায়িত স্টেডিয়ামে জমকালো উদ্বোধ’নী অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। যা সরাসরি দেখা যাবে টি-স্পো’র্টসের পর্দায়।

 

বেদুইন তাঁ’বুর আদলে গড়া আল বায়িত স্টেডিয়াম। দোহা থেকে ৪৫ কিলোমিটার উ’ত্তরে অবস্থিত ৬০ হাজার দর্শক ধারণক্ষ’মতা সম্প’ন্ন এই স্টেডিয়ামেই আজ পুরো বিশ্বকে স্বাগত জানাবে কাতার। চ’মকে ভরা ৩০ মিনিটব্যাপী উদ্বোধ’নী অনুষ্ঠানে ‘ড্রিমারস’ গানে পারফ’র্ম করবেন দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ড ‘বিটিএস’-এর পপ স্টার জাং কুক ও কাতারি গায়ক ফাহাদ আল কুবাইসি।

 

অনুষ্ঠানের থিম হলো- মানবতা, শ্র’দ্ধার মাধ্যমে বৈ’ষম্যগু’লো দূর করে সম’স্ত মানবজাতিকে একত্রিত করা। ফুটবল বিভিন্ন উপজা’তি হিসেবে আমাদেরকে এক’ত্রিত করে এবং পৃথিবী হলো তাঁবু যেখানে আমরা বসবাস করি।

 

বিশ্বমানের প্রতি’ভা দ্বারা অনুষ্ঠেয় সাতটি পারফরম্যা’ন্সে বিশ্বব্যাপী সংস্কৃ’তির সঙ্গে কাতারের ঐতিহ্যকে তুলে ধ’রা হবে। একইস’ঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে প্রতিযোগিতার ৩২টি দল, বিগত সবগুলো আসরের স্বাগতিক দেশ ও স্বে’চ্ছাসেবকদের।

 

শত শত পারফর্মারকে স’ঙ্গে নিয়ে বৈচিত্র্য ও অন্তর্ভুক্তি সম্পর্কে দর্শকদের উৎসা’হিত করে তুলবেন বিশ্বকাপের শুভে’চ্ছাদূত ঘানিম আল মুফতাহ ও কাতারি গায়িকা দানা।

 

এদিকে অনুষ্ঠানে পারফ’র্ম করার কথা ছিল ব্রিটিশ গায়িকা দুয়া লিপার। কিন্তু কাতারের ওপর মানবা’ধিকার ল’ঙ্ঘ’নের অভি’যোগ থাকায় নিজেকে স’রিয়ে নেন তিনি। উ’দ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ সময় রাত ১০টায় আসরের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারের মু’খোমু’খি হবে ল্যাটিন আমেরিকার দেশ ইকুয়েডর।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *