কাতারে খেলা চলাকালীন প্রতিদিন শোনা যাবে জাকির নায়েকের লেকচার, এসেছেন দোহায়

সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকা’প শুরু হতে চলেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে। পাঁ’চ আরব দেশসহ মোট ৩২ দলের অংশ গ্রহণে শু’রু হচ্ছে বিশ্বকাপ। বিশ্বকাপের পুরো সময় জুড়ে কাতারে লে’কচার দেবেন বিখ্যাত ই’সলা’মিক স্ক’লার ড. জাকির নায়েক।

 

কাতারের রাষ্ট্রীয় স্পো’র্টস টিভির উপস্থা’পক ফয়সাল আল-হাজরির বরাতে এ তথ্য জানিয়েছে সৌদি মালি’কানাধীন সংবাদ মাধ্যম আল আরাবিয়া। এক টুইটার পো’স্টে ফয়সাল আল-হাজরি বিশ্বকাপের সময় জু’ড়ে জাকির নায়েকের লেকচা’রের কথা জানান। সামাজিক মাধ্যমের বরাতে আল আরাবিয়া আরও জানায়, জাকির নায়েকের লেক’চার প্রতিদিন চলবে।

 

জাকির নায়েক ইতোম’ধ্যে কাতারে পৌঁছে গেছেন বলে খবরে জানা গেছে। বিশ্বকাপ দেখতে আসা লা’খো মানুষের মাঝে তার ভ’ক্ত-অনুরা’গীদের বড় একটি অংশ উপস্থিত থাকবেন বলে প্রত্যাশা রয়েছে। এ সময় তারা চাইলে ড. জাকির নায়েকের লেকচা’রও শুনতে পাবেন।

 

বিশ্বের বিভিন্ন দেশে ছ’ড়িয়ে আছে জাকির নায়েকের ভ’ক্ত অনুরা’গী। তরুণ প্রজন্ম ও প্রায় সব বয়সীদের মাঝে তিনি জনপ্রিয়। মূলত আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন ধ’র্ম ও ব’স্তুগত বিষয়ের সঙ্গে ই’সলা’মের তুলনামূলক ব্যাখ্যা ও আ’লোচনার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান ড. জাকির নায়েক।

 

বিজ্ঞান ও ইতিহাসের উ’দ্ধৃতি দিয়ে তার আলোচনাও শ্রোতাদের আ’কৃষ্ট করতে সক্ষ’ম হয়। ডা. জাকির নায়েকের অন্যতম জনপ্রিয় থি’ম হলো বি’জ্ঞানের সূত্র দিয়ে কো’রআন’কে যাচাই করা। উল্লেখ্য, বিশ্বকাপ উপল’ক্ষে নতুনভাবে সেজেছে কাতার।

 

আরব ও ইস’লা’মী স্থাপ’ত্যশৈ’লীকে ধারণ করে প্রস্তুত করা হয়েছে দৃষ্টিনন্দন ৮টি স্টেডিয়াম। রাজধানী দোহাসহ বিভিন্ন স্থানে সাঁটানো হয়েছে ম’হান’বী সা:-এর হা’দিস সম্ব’লিত ম্যুরাল।

 

সামাজিক শি’ষ্টাচা’র নিয়ে মহানবী সা:-এর প্র’জ্ঞাপূর্ণ বাণীগুলো লেখা হয়েছে আরবি ও ইংরেজি ভাষায়। অর্থপূর্ণ হা’দিসগুলো চলার পথে দর্শক ও পা’ঠকদের মনে তৈরি করবে ভিন্নরকম অনুভূ’তি। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব ছবি ব্যাপক প্র’শংসিত হচ্ছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *