৯২ বছরের বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে কখনও প্রথম ম্যাচে হা’রেনি স্বাগতিক দল। কাতার বিশ্বকাপে প্রথম ঘটলো এই ঘটনা। উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের বিপ’ক্ষে ২-০ গোলে হা’রলো স্বাগতিকরা। দুটো গোলই করেছেন এনার ভ্যালেন্সিয়া।

 

আল বায়াত স্টেডিয়ামে রাত ১০টায় শুরু হওয়া ম্যাচের তৃতীয় মিনিটেই গোলপোস্টে বল ঢুকিয়ে দেন ইকুয়েডরের ভ্যালেন্সিয়া। তবে ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) তা নাকচ করে দেন। একের পর এক আক্রমণে প্রবল চাপ ধরে রাখে ইকুয়েডর।

 

ম্যাচের ১৫ মিনিটে পেনা’ল্টি পায় ইকুয়েডর। ভ্যালেন্সিয়া কাতারের ব’ক্সে ঢুকে পড়েছিলেন। কিন্তু সেই সময়ে গো’লর’ক্ষক তাকে অ’বৈধভাবে আ’টকান। পে’নাল্টি পায় ইকুয়েডর। এবার বল জালে জ’ড়িতে ভু’ল করেননি ভ্যালেন্সিয়া।

 

ম্যাচের ৩১ মিনিটে আবারও গোল পায় ইকুয়েডর। এবারও গোলদাতা ভ্যা’লেন্সিয়া। তিনি প্রিসিয়াদোর শ’টে বল হেড করে পো’স্টে ঢু’কিয়ে দেন। তার দুর্দান্ত হে’ডার ইকুয়েডরকে ২-০ গোলে এগিয়ে দেয়। এই ব্যবধা’নে বির’তিতে যায় উ’ভয় দল।

 

বির’তির অবশ্য গোল শো’ধের বেশ চে’ষ্টা করে স্বাগতিকরা। যদিও শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। উভয় দল আ’ক্রম’ণ পাল্টা আ’ক্রম’ণ করলেও দ্বিতীয়ার্ধে গেলের দেখা পায়নি কেউই। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইকুয়েডর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *