কাতারে প্রথম ম্যাচের সবাই চলে গেলেও যাননি তারা, নিজেরাই করলেন স্টেডিয়াম পরিস্কার

রঙিন এক ম’ঞ্চ তাদের জন্য তৈরি ছিল। গ্যালারিভ’র্তি প্রায় ৬০ হাজার দর্শক, বেশির ভাগেরই সমর্থ’ন মিলেছিল। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার স্মৃতিটু’কু অবশ্য রা’ঙাতে পারলো না কাতার। প্রথমার্ধে খেই হা’রানোর পর খেয়েছিল দুই গোল, সেটা আর শো’ধ দেওয়া যায়নি শেষ অব’ধি।

 

গতকাল কাতার এবং ইকুয়েডরের মধ্যে ফিফা বিশ্বকাপের উ’দ্বোধনী ম্যাচের পরে সবাই দ্রুত স্টেডিয়াম ছেড়ে গিয়েছিলো। কিন্তু তার মধ্যে ব্যতিক্র’মী ছিলো কয়েকজন যুবক। তারা ম্যাচ শেষে সবার সাথে বের হয়ে যাননি। কারণ তারা সবাই মিলে স্টেডিয়ামের মধ্যে ব্যবহৃ’ত বোতল ও ফেলে দেওয়া কাগজ পরিস্কার করছিলো।

 

ইতিমধ্যে সামাজিক যোগযোগ মাধ্যমে একটি ভি’ডিও ভাই’রাল হয়েছে। তাতে দেখা যায়, জাপানি ফুটবল কয়েকজন ফুটবল ভ’ক্ত চলে যাওয়ার আগে স্টেডিয়াম সতর্ক’তার সাথে পরিষ্কার করছিলো।

 

বাহরাইনের বিখ্যাত ইউটি’উবার ওমর আল-ফারুকের ইনস্টাগ্রামে পো’স্ট করা ভিডিওটিতে দেখা গেছে, জাপানি দ’র্শকরা স্টেডিয়ামটি পরিষ্কার করার পরে স্ট্যান্ড পরিষ্কার করতে বড় ব্যাগ নিয়ে এসেছে।

 

ভি’ডিওতে ওমর ফারুককে তাদের জিজ্ঞাসা করতে দেখা যায়, “আপনি কেন এগুলো পরিস্কার করছেন? তাদের একজন উত্তর দেন, ”আমরা জাপানি। আমরা আমাদের পিছনে আবর্জনা রাখি না, এবং আমরা এই জায়গাটিকে সম্মান করি।”

 

ভি’ডিওটি ভাই’রাল হওয়ার সাথে সাথে অনেকেই জাপানি ভ’ক্তদের ধন্যবাদ জানিয়েছেন। তারা বলেন, এই ধরনের আচরণ আপনাকে তাদের আরও বেশি সম্মান করে। প্রথমবারের মতো নয়, ব্লু সামুরাই সমর্থকরা সবসময় বিভিন্ন স্থানে একই ধরনের আচরণ দেখায় বলে জানা গেছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *