স’মকা’মিতার সম’র্থনে গায়ে ‘রং’ধ’নু’ টি-শার্ট পরে কাতার বিশ্বকাপের খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশের সময় অল্প সময়ের জন্য আ’টক হয়েছিলেন যুক্তরাষ্ট্রের একজন সাংবাদিক। কারণ, কাতারে স’মকা’মী সম্প’র্ক অ’বৈধ। বার্তা সংস্থা রয়টার্স আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

 

ওই সাংবাদিকের নাম গ্রান্ট ওয়াহল। তিনি স্পোর্টস ইলাস্ট্রেটেডের সাবেক সাংবাদিক। এখন তিনি একটি নিজস্ব ওয়ে’বসা’ইট চালান। গ্রান্ট ওয়াহল বলেছেন, ‘ওয়েলস ও যুক্তরাষ্ট্রের মধ্যকার খেলা দেখতে আমি আল রাইয়ানের আহমেদ বিন আলী স্টেডিয়ামে গিয়েছিলাম।

 

আমার গায়ে রং’ধ’নু টি-শার্ট ছিল। স্টেডিয়ামের নি’রাপ’ত্তার’ক্ষীরা আমাকে স্টেডিয়ামে ঢু’কতে দেয়নি এবং টি-শার্ট খুলে ফেলতে বলেছিল। এ ঘটনা সম্প’র্কে টুইটারে পো’স্ট দিতে গেলে তাঁর ফোনও কে’ড়ে নেওয়া হয়েছিল বলে জানিয়েছেন গ্রান্ট ওয়াহল।

 

পরে তিনি এক টুইটার পো’স্টে লিখেছেন, ‘এখন আমি ঠিক আছি। তবে এটি একটি অ’প্রয়োজনীয় অ’গ্নিপরী’ক্ষা ছিল।’ গ্রান্ট ওয়াহল আরও বলেছেন, একজন নিরাপ’ত্তা কমা’ন্ডার পরে তাঁর কাছে ক্ষ’মা চেয়েছেন এবং স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দিয়েছেন।

 

ফুটবলের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ফিফার একজন প্রতিনিধিও তাঁর কাছে ক্ষ’মা চেয়েছেন বলে গ্রান্ট ওয়াহল জানিয়েছেন। এদিকে কাতার বিশ্বকাপে অংশ নেওয়া ইউরোপের সাতটি দেশের অধিনায়কেরা গতকাল সোমবার ‘ও’য়ানলা’ভ আ’র্মব্যা’ন্ড’ পরার পরিকল্পনা বা’তিল করেছেন। কারণ বহু র’ঙের আ’র্মব্যা’ন্ড পরা যেকোনো খেলোয়াড়কে হলুদ কার্ড দেওয়ার হু’মকি দিয়েছে ফিফা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *