সৌদি আরবের কাছে হারলো আর্জেন্টিনা, লুসাইল স্টেডিয়ামে দর্শকের উপস্থিতিতে রেকর্ড

বিশ্বকাপের দুইবারের চ্যা’ম্পিয়ন আর্জেন্টিনার বিশ্বকাপ মি’শন শুরু করে র‌্যা’ঙ্কিয়ের তৃতীয় স্থা’নে থেকে। আর সৌদি আরব বিশ্বকাপ খেলেতে আসে ৫১তম স্থানে থেকে। দুই দলই গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মু’খোমু’খি হয়। এদিন কাতারের লুসাইল স্টেডিয়ামে দর্শক উপস্থি’তিতেও রেক’র্ড তৈরী হয়। আর্জেন্টিনা-সৌদি আরবের ম্যাচ চলাকালীন মাঠে দর্শকের উপস্থিতি হয় ৮৮ হাজারের বেশি।

 

আর গু’রুত্বপূর্ণ ম্যা’চটিতে মেসির আর্জেন্টিনাকে ২-১ গোলে হা’রায় আরব দেশটি। এই জয়ে চলমান বিশ্বকাপে প্রথম অ’ঘট’নের জ’ন্ম দিয়েছে সৌদি আরব। সে সঙ্গে প্রথমবারের মতো আর্জেন্টিনার বিপ’ক্ষে জয়ের স্বাদ পেয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। এর আগে চারবারের সা’ক্ষাতে দুই পরজায় ও দুই ড্র ছিল সৌদির।

 

ম্যাচের ১০ মিনিটে আ’র্জেন্টিনার হয়ে একমা’ত্র গোলটি করেন লিওনেল মেসি। পে’নাল্টি থেকে গোলটি করেন এই তারকা। এই গোলের মধ্যদিয়ে প্রথম আর্জেন্টাইন ফুটবলার হিসেবে বিশ্বকাপের চারটি আসরে গো’ল করার রেক’র্ড গড়েছেন মেসি।

 

অফসাই’ডের কারণে একটিও গোল হিসেবে ধ’রা হয়নি। বিরতির পর বা’জিমাত করলো সৌদি আরব। পাঁচ মিনিটের মধ্যেই দুই গোল দিয়ে বি’স্ময়ের জন্ম দেয় দলটি। একইসঙ্গে জয় নিয়ে রে’কর্ডও গড়ে তারা।

 

অপর’দিকে সৌদি আরবের হয়ে প্রথম গো’লটি করেন সালেহ আল শেহরি (৪৮) এবং দ্বিতীয় গোলটি আসে সালেম আল দাওসারির (৫৩) পা থেকে। মঙ্গবার (২২ নভেম্বর) দোহার লুসাইল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *