কাতারের খলিফা স্টেডিয়ামে দ্বিতীয় অঘটন, চ্যাম্পিয়ন জার্মানিকে হারালো জাপান

ফুটবলের পাওয়ার হাউ’জ খ্যাত জার্মানিকে ধ’সিয়ে দিয়ে বিশ্বকাপে যা’ত্রা শুরু করলো এশিয়ার পাওয়ার হাউজ জাপান। তবে এ ম্যাচে মাঠে নামার আগে যো’জন যোজন এগিয়ে ছিল জার্মানি। অন্তত পরিসং’খ্যান তাই বলে।

 

বুধবার (২৩ নভেম্বর) আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি অনু’ষ্ঠিত হয়। এদিন ম্যাচের ৮ মিনিটের মাথায় গোল পে’য়েছিল জাপান। কিন্তু অফসাইডের ফাঁ’দে পড়ে বা’তিল হয়ে যায় গোল।

 

১৫ মিনিটের মাথায় প্রথম ক’র্ণার পায় জার্মানি। তবে জাপানের জালে সেভাবে ভ’য় দেখাতে পারেনি জার্মানরা। ম্যাচের ২০ মিনিটের সময় ব’ক্সের বাইরে থেকে জ’শুয়া খিমিচের নেয়া শ’ট ধ’রে ফেলেন জাপানের গোলর’ক্ষক।

 

২৬, ২৮ ও ২৯ মিনিটে তিনবার গোলের চে’ষ্টা করেও সফল হতে পারেননি গু’ন্ডোগান। ম্যাচের ৩২তম মিনিটে কা’ঙ্ক্ষিত গোলের দেখা পায় জার্মান মেশিন। ৩১তম মিনিটে ডি-ব’ক্সে জাপানি গোলর’ক্ষক শুইচি গোন্দা বল বাঁ’চাতে গিয়ে ফা’উল কর বসেন।

 

শাস্তি স্ব’রূপ পেনা’ল্টি পায় জার্মানি। প্রাপ্ত স্পট কি’ক থেকে গোল করে দলকে এগিয়ে নেন গুন্ডোগান। প্রথম গোলের পর আরও খি’প্র হয়ে ওঠে জার্মানি। স্কোরার গুন্ডোগান আবারও আ’ক্রম’ণ করেছিলেন, কিন্তু ব্য’র্থ হয়েছেন।

 

অভিষে’ক হওয়া মুশিওয়ালা খেলেন দুর্দা’ন্ত। বিরতিতে যাওয়ার কয়েক সেকে’ন্ড আগেও গোল পায় জার্মানি। তবে অফসা’ইডে বা’তিল হয় সেটি।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *