ফুটবল বিশ্বকা’প বলে কথা। বাংলাদেশে যতই ক্রিকেট নিয়ে উ’ন্মাদ’না থাকুক ফুটবল বিশ্বকাপ মানে ভিন্ন কিছু। ভিন্ন এক আবহ, ভিন্ন উ’ত্তেজ’না। টেকনাফ থেকে তেঁতুলিয়া ফুটবল জ্ব’র ছ’ড়িয়ে পড়ে। সেই মি’ছিলে যোগ দিয়েছেন ক্রিকেটাররাও।

 

বিশ্বকাপের উন্মাদনায় আজ ব্রাজিলের ম্যাচ দেখতে কাতারের পথে রওনা দিয়েছেন তামিম ইকবাল। রাতে ব্রাজিল-ঘা’নার ম্যাচ লুসাইল স্টেডিয়ামে বসে দেখবেন তিনি। গত ২১শে অক্টোবর একটি টি’কেট পান তামিম।

 

তামিমের পছন্দের দল ব্রাজিল। তবে পছ’ন্দ করেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে বিশ্বকাপে তার সমর্থ’ন পুরোটাই পাচ্ছে হেক্সা মিশনে থাকা ব্রাজিল। তামিম নিজের পছ’ন্দের দলের খেলা দেখতে আজ যাচ্ছেন কাতার।

 

২৫ নভেম্বর লুসাইল স্টেডিয়ামে ব্রাজিল খেলবে সার্বির বিপ’ক্ষে। ম‌্যাচের টিকিট আগেভাগেই নিশ্চিত করেছেন তামিম। মাঠে বসে পছ’ন্দের দলের খেলা দেখার অপে’ক্ষায় থাকা তামিম বেশ উচ্ছ্বসিত, ‘আমি শৈশব থেকেই ব্রাজিলের ফুটবলের ভ’ক্ত এবং খুব ভালোভাবেই তাদের অনুসরণ করতাম।

 

এবার যেহেতু খেলা দেখার সুযোগ ছিল তাই হাতছাড়া করি’নি। সার্বিয়ার সঙ্গে ম‌্যাচটি দেখতে কাতার যাচ্ছি। সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমনও যা’চ্ছেন কাতার। তিনটি ম‌্যাচ দেখবেন তিনি।

 

প্রিয় দল ব্রাজিলের ২ ডিসে’ম্বরের ম‌্যাচটি দেখবেন। যেখানে নেইমারদের প্রতিপ’ক্ষ ক‌্যামেরুন। এছাড়া ২৮ ডিসেম্বর পর্তুগাল-উরুগুয়ে ও ৩০ নভেম্বর আর্জেন্টিনা-পোল‌্যান্ডের টি’কিটও পেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *