কাতারের মাঠে বাইসাইকেল শট দেখলো বিশ্ব, জয় দিয়ে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

সার্বিয়ার বিপ’ক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের প্রথমা’র্ধ গোলশূন্য। সার্বিয়ানদের জ’মাট বা’ধা র’ক্ষণে কি তবে আ’টকে যাবে ব্রাজিলিয়ানরা? দুর্দান্ত র’ক্ষণে তেমনই আভাস দিচ্ছিল সার্বিয়া। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে ঘু’রে যায় খেলার মো’ড়।

 

মুহুর্মুহ আ’ক্রম’ণে সার্বিয়ান র’ক্ষণ ভে’ঙেছে নেইমার-ভিনিসিয়াসরা। আর দুর্দা’ন্ত দুই গোলে সেলেসাওদের উল্লাসে ভা’সিয়েছেন রিচার্লিসন। শেষ পর্যন্ত রিচার্লিসনের ওই জোড়া গোলেই ২-০ ব্যবধা’নে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে সেলেসাওরা।

 

বিশ্ব দেখলো ব্রাজিলের সেই না’ন্দকি ফুটবলের আরেক ঝ’লক বাইসাইকেল শ’ট, ব্রাজিলের লিড ২-০ তে। এর আগে খেলার ৬২ মিনিটে ব্রাজিলকে ১ গোলে এগিয়ে দিয়ে সম’র্থকদের উল্লাসের উপল’ক্ষ্য এনে দেন এই রিচার্লিসন।

 

গোল পোস্ট ফাঁ’কা পেয়ে নিখুঁ’ত শ’টে তিনি বলটি জা’লে জড়ান। তার চোখধা’ধানো দুটি গোলে হেক্সা জয়ে’র মিশনটা দারুণ এক জয়ে শুরু করে ব্রাজিল। আজ লুসাইল স্টেডিয়ামে সার্বিয়াকে ২-০ গোলে হা’রায় পাঁচবা’রের বিশ্বচ্যাম্পিয়নরা।

 

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হে’রেছে আসরের অন্যতম দুই ফেভারিট আর্জেন্টিনা ও জার্মানি। বড় দুটি অঘ’টনের পর, ব্রাজিলের বেলায় কী ঘটে তা নিয়ে আগ্রহ-উ’দ্দীপনা ছিল তু’ঙ্গে। কিন্তু অঘ’টনকে ধা’রেকাছেও ঘেষতে দেয়নি সেলেসাওরা।

 

রে’ফারির বাঁ’শি বাজার পর থেকে উপহার দিতে থাকে মাঠ নিজেদের নি’য়ন্ত্রণে রাখে তিতের দল। যদিও প্রথমার্ধে নিজেদের মেলে ধরতে পারেনি খুব একটা। এদিন নেইমার ও লুকাস পাকেতাকে মিডফিল্ডে এনে ফরমেশন সাজান কোচ তিতে। আ’ক্র’মণভাগে রাখেন রিচার্লিশন, ভিনিসিয়ুস ও রাফিনিয়াকে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *