কাতার বিশ্বকাপে গ্রুপ ‘বি’ এর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাঁচা-ম’রার ল’ড়াইয়ে ওয়েলসের বিপ’ক্ষে ম্যাচের শেষ মি’নিটের ঝড়ে ২-০ গোলের জয় পেয়েছে ইরান। বাংলাদেশ সময় ৪ টায় আহমাদ বিন আলী স্টেডিয়ামে মাঠে নামে দু’দল। প্রথমা’র্ধ শেষে গোলশূন্য সম’তায় থেকে বিরতিতে যায় ওয়েলস ও ইরান।

 

ম্যাচের অতিরি’ক্ত সময়ের শেষ মিনিটে দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় ই’রান। ম্যাচের শুরু থেকেই ল’ম্বা পাসে খেলার চেষ্টা করে ইরান। অন্যদিকে ছোট ছোট পাস খেলে আ’ক্রম’ণে ওঠার চে’ষ্টা করে ওয়েলস। ম্যাচের ৯ মিনিটে গু’ছিয়ে আ’ক্রম’ণে ওঠে ইরান। তবে তা থেকে কোন বিপ’দের সৃ’ষ্টি করতে পারেনি তারা।

 

ম্যাচের ১২ মিনিটে ডান দিক র’বার্টসের ক্র’স থেকে ইরানের গোলমুখে শ’ট করেন রেমসি। তবে ইরানের গোলর’ক্ষক হোসেইন হোসেইনি দারুণ সেভে দলকে র’ক্ষা করেন। ম্যাচের ১৬ মিনিটে ওয়েলসের জা’লে বল জড়ান আলি ঘু’লিজাদে। তবে তা অফ সাইডের কারণে বা’তিল করে দেন রা’ফারি।

 

ম্যাচের ২২ মিনিটে পাওয়া ফ্রি’ কিক থেকে হেড করেন সরদার আজমৌন। তবে তা চলে যায় ওয়েলসের গোলপো’স্টের বাইর দিয়ে। ম্যাচের ২৬ মিনিটে কাউ’ন্টার অ্যা’টা’কে যায় ইরান। কিন্তু ওয়েলসের ডিফা’ন্ডার তা ক্লিয়ার করে দেন। এরপর দুদলই আ’ক্রম’ণ পাল্টা আ’ক্রম’ণে খেলতে থাকে। তবে গোলের তেমন কোন সুযো’গ সৃষ্টি করতে ব্য’র্থ হয় ইরান ও ওয়েলস।

 

অন্যদিকে ম্যাচের ৮৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জো’ড়ালো শ’ট করেন বেন ডেভিস। তবে তা চলে গোলপো’স্টের ওপর দিয়ে। ম্যাচের ৮৪ মিনিটে কাউ’ন্টার অ্যা’টা’কে যায় ইরান। গো’লর’ক্ষক বেড়িয়ে এসে ক্লি’য়ার করতে গিয়ে ফা’উল করেন মেহেদী তারেমিকে।

 

পরে রেফারি ওয়েলসের গোলর’ক্ষক ওয়েন হেনসিকে লা’ল কার্ড দেখান। কাতার বিশ্বকাপ এটাই প্রথম কেউ লাল কার্ড দেখলেন। ম্যাচের ৮৮ মিনিটে সুযোগ তৈরী করেও গোল করতে ব্য’র্থ হয় ইরান। ম্যাচের অতি’রিক্ত সময়ের শেষ মিনিটে অবশেষে গোলের দেখা পায় ইরান। ডি ব’ক্সের বাইরে থেকে চেশমির জো’ড়ালো শটে পরা’স্ত হন ওয়েলসের গোলর’ক্ষক।

 

এরপর আরও এক গো’লের দেখা পায় ইরানে। কাউন্টার অ্যা’টা’ক থেকে রামিন রিজিয়ান গোল করে ইরানের লি’ড বাড়ান। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছা’ড়ে ইরান। এই জয়ের ফলে নক আ’উট পর্বে যাওয়ার আশা টি’কে রইলো ইরানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *