ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে কাতারে। যেখানে ল’ড়াই করছে ৩২টি দল। তবে কখনোই বিশ্বকাপে অং’শ নেওয়ার সুযোগ পায়নি বাংলাদেশ ফুটবল দল। বাংলাদেশ না থাকলেও মাঠজু’ড়ে রয়েছে বাংলাদেশি ও প্রবাসীদের স’রব উপস্থিতি।

 

প্রতি ম্যাচেই পছ’ন্দের দলের হয়ে গ’লা ফাঁ’টাতে হাজির হচ্ছেন তারা। কাতার বিশ্বকাপ ফুটবল মাঠে ‘খালেদা জিয়ার মু’ক্তি চাই’ ও ‘টেক ব্যা’ক বাংলাদেশ’ স্লোগা’নের প্লাকা’র্ড হাতে অবস্থান নেন বিএনপি সমর্থিত নেতাকর্মীরা।

 

গতকাল বৃহস্প’তিবার রাতে ব্রাজিল ও সার্বিয়ার খেলা চলাকালে বেশ কয়েকজন টি’শার্ট পরে এবং হাতে প্ল্যাকা’র্ড প্রদর্শন করেন। দলটির ভে’রিফা’য়েড ফেসবুক পে’জে এমন কয়েকটি ছবি পো’স্টও করা হয়েছে।

 

কাতার বিশ্বকাপের আসরে অবস্থা’ন করছেন বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। তিনি স’মকা’লকে বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শুধু বাংলাদেশের নেত্রী নন, তিনি পুরো বি’শ্বের গণত’ন্ত্রের মু’ক্তির আ’ন্দোলনের নেত্রী।

 

গণতন্ত্রের প্রতী’ক। তাঁকে আজ বাংলাদেশের ফ্যা’সিবা’দী সরকার অ’ন্যায়ভাবে আ’টক করে রেখেছে। তাঁর মু’ক্তির জন্য দলের অনেক নেতাকর্মী বিশ্বের একটি প্ল্যাটফ’র্মকে ব্যবহার করছে।’

 

নজরুল ইসলাম আজাদ আরও বলেন, “দেশে গণত’ন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনকে বিশ্বব্যা’পী ছ’ড়িয়ে দিতে ‘টেক ব্যা’ক বাংলাদেশ’ স্লোগান সূচনা করছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *