শক্তিশালী হচ্ছে মালয়েশিয়ার রিংগিত, কোনো বেতন নেবেন না আনোয়ার ইব্রাহিম

বৃহস্পতিবার বিকেলে মালয়েশিয়ার ১০তম প্রধানমন্ত্রী হিসেবে শপ’থ নিয়েছেন আনোয়ার ইব্রাহিম। এরপরই স্থা’নীয় সময় শুক্রবার (২৫ নভেম্বর) প্রথম অফিস করেছেন। এদিন তিনি এক সং’বাদ সম্মেলনের আয়োজন করেন।

 

এতে তিনি ম’ন্ত্রীদের কম বেতন দেওয়ার পাশাপাশি ছোট আ’কারের ম’ন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন। অন্যদিকে প্রধানমন্ত্রী হিসেবে কোনো বেতন না নেওয়া বিষয়ে নিজের অবস্থা’নের কথা পু’নর্ব্য’ক্ত করেছেন তিনি। খবর দ্য স্টার মালয়েশিয়ার।

 

সংবাদ সম্মেলনে আনোয়ার ইব্রাহিম বলেন, মন্ত্রী’দের আগের চেয়ে কম বেতন দেওয়া ও ছোট ম’ন্ত্রিসভা গঠনের বিষয়ে আলোচনা চলছে। এর আগে গতকাল প্রধানমন্ত্রী হিসেবে তিনি বেতন না নেওয়ার কথা বলেন। তিনি বলেন, তার মূ’ল অ’গ্রাধি’কার হচ্ছে, মানুষের জীবনযা’ত্রার ক্রমবর্ধ’মান ব্য’য় কমানো।

 

প্রধানমন্ত্রী আজ বলেন, ‘ইতিবাচক কিছু পরিব’র্তন দেখা যাচ্ছে। যেমন এ মুহূর্তে রিং’গিত (মালয়েশীয় মুদ্রা) ও পুঁ’জিবাজার শ’ক্তিশা’লী হচ্ছে। এটি সরকারের প্রতি আ’স্থার প্রকাশ। কিন্তু এখন জীবনযাত্রার ব্যয় ও জনগণের বোঝা বা’ড়িয়ে দেওয়া দ্রব্যমূল্যের ক্র’মবর্ধ’মান ঊর্ধ্বগতির বিষয়ে নজর দেওয়া উচিত বলে আমি মনে করছি।’

 

গত শনিবার মালয়েশিয়ার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্র’তিদ্ব’ন্দ্বী মূল দুই জোটের কোনোটি ২২২ আসনের পার্লামে’ন্টে একক সং’খ্যাগরি’ষ্ঠতা পায়নি। নির্বাচনে আনোয়ার ইব্রাহিমের পাকাতান হারাপান (পিএইচ) জোট সর্বোচ্চ ৮২টি আসনে জেতে। আর মুহিউদ্দিন ইয়াসিনের দল পেরিকা’তান ন্যাসিওনাল (পিএন) পেয়েছে ৭৩ আসন।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *