কাতারের মাটিতে সবদিক থেকে এগিয়ে থাকার পরও হেরে গেলো সৌদি আরব

পোল্যান্ডের বি’রু’দ্ধে জয় বা ড্র করে শেষ ষোলোর ল’ড়াইয়ে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ ছিল প্রথম ম্যাচে আর্জে’ন্টিনাকে হারিয়ে চ’মক সৃষ্টি করা সৌদি আরবের সামনে। তবে আজ কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে পোল্যান্ডের বি’রু’দ্ধে দুর্দা’ন্ত খেলেও ২-০ গেলে হে’রেছে অ্যারাবিয়ানরা, যদিও স্কো’র বলছে না ম্যাচে কী দা’পুটেই না ছিলেন রেনার্ডের শিষ্যরা।

 

পোল্যান্ডের হয়ে গোল দুটো করে’ছেন জেলিনস্কি ও লেভানডোভস্কি। শুরু থেকেই ম্যাচের নিয়’ন্ত্রণ নিয়ে নেয় সৌদি আরব। প্রথম পাঁচ মিনিটেই পো’ল্যা’ন্ডের রক্ষণভাগে একের পর এক চালায় আ’ক্রম’ণ। এরমধ্যেই ৬ মিনিটের সময় পো’স্টের একদম কাছে দুর্দা’ন্ত এক সেভ দিয়ে অ্যারাবিয়ানদের বাঁ’চিয়ে দেন গোলর’ক্ষক মোহাম্মদ আল ওয়াইস।

 

৭ মিনিটে প্রথম কর্নার পায় সৌদি আরব; যদিও সেটি কোনো কা’জে আসেনি। ম্যাচের ১২ মিনিটে মোহাম্মদ কানু দারুণ এক সুযোগ তৈরি করলেও সিজ’নির দ’ক্ষতায় সে যাত্রা বেঁ’চে যায় পোলিশরা। এ চেষ্টা থেকে পাওয়া কর্নারও বিশেষ কাজে লাগাতে পারেননি রেনা’র্ডের শি’ষ্যরা। সৌদি আ’ক্রম’ণ থেকে র’ক্ষা পেতে পোলিশ খেলোয়াড়রা মাত্র ৫ মিনিটের ব্যবধা’নে দেখেন ৪টি হলুদ কার্ড।

 

ম্যাচের পনের মিনিটে প্রথম হলুদ কার্ডটি দেখেন পোল্যান্ডের সেন্টার ব্যাক কিউইওর। তার কয়েক সে’কেন্ড পরেই আরও একটি হলুদ কার্ড দেখেন পোলিশ রাইট ব্যা’ক ক্যাশ। ১৮ মিনিটে মোহাম্মদ আল বুরাইককে বাজেভাবে ট্যাকল করায় হলু’দ কার্ড দেখেন পোলিশ ফ’রোয়ার্ড মিলিক।

 

২১ মিনিটের সময় মোহাম্মদ আল বুরাইককে আবারও বাজেভাবে ট্যা’কল করায় হলুদ কার্ড দেখেন। এ সময় পর্যন্ত বল দখ’লের ল’ড়াইয়ে এগিয়ে ছিল সৌদিরা। এ সময় ৬২ শতাংশ বল নিজেদের দখলে রেখে দুটি শ’ট পোল্যান্ডের গোল অ’ভিমু’খে নিয়েছে তারা; যার একটি ছিল অন টা’র্গেট। আর পোলিশদের পায়ে ছিল মাত্র ৩৮ শতাংশ বল।

 

ম্যাচের ৩৯ মিনিটে পিওতর জেলিন’স্কি ১-০ গোলে এগিয়ে দেন পোলিশদের। ডান দিক থেকে সতী’র্থের পাস ব’ক্সে পান রবার্ট লেভানডোভস্কি। তবে গোলর’ক্ষক এগিয়ে আসায় শট নিতে পারেননি তিনি। তার কাছ থেকে পাওয়া কাটব্যা’কে জোরাল শ’টে বল জা’লে পাঠান পিওতর জেলিনস্কি। ৪২ মিনিটে আল শেহরিকে ডি ব’ক্সের ভেতরে ফে’লে দেন বেইলিক।

 

এতে পে’না’ল্টি পায়ত সৌদি আরব। কিন্তু আ’ত্মবি’শ্বাসের অভাবে নি’শ্চিত গোল বঞ্চিত হন সৌদি নাম্বার টেন আল দাউসারি। সিজনি দাউসারির শ’ট ফেরালে আবারও গোল অ’ভিমুখে নেওয়া সালেহ আল শেহরির রিবাউন্ড শ’টও ফিরিয়ে দেন সিজনি। ফলে সম’তায় ফেরার চেষ্টা ব্যর্থ হয় অ্যারাবিয়ানদের। ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়ে বি’রতিতে যায় দুদল।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *