কাতারে ৬ দিনে প্রায় সাড়ে ৯ লাখ যাত্রী পরিবহন করেছে কারওয়া

কাতারের সরকারী পরিবহন পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান কারওয়া কাতার বিশ্বকা;প শুরু হওয়ার প্রথম ছয় দিনে ৯ লাখ ৪০ হাজারের বেশি যাত্রী পরিবহন করেছে। জানা গেছে, বিভিন্ন আকারের বাসে ব্যবহারকারীর সংখ্যা বৃ;দ্ধি পেয়েছে রেক;র্ড পরিমানে।

 

এই বৃ;দ্ধি কোম্পানির কর্ম’ক্ষম পরিকল্পনার সাফল্য এবং কাতার বিশ্বকাপের জন্য উন্নত প্র’স্তুতির পাশাপাশি বিভিন্ন গন্তব্যের মধ্যে দেশব্যাপী বিভিন্ন দেশের ফুটবল ভ’ক্ত, নাগরিক, বাসিন্দা এবং অন্যান্যদের সহজে সেবা দেওয়ার ক্ষ’মতাকে প্রতিফলিত করেছে।

 

কাতারের রাজধানী দোহায় আগত দর্শক এবং ফুটবল ভক্তদের ক্রমবর্ধমান সংখ্যার দ্বা’রা সাহায্যকারী বাসের যাত্রীদের পরিবহন ট্রাফিক দৃ’শ্যমানভাবে বৃ’দ্ধি পেয়েছে। বিভিন্ন স্টেশনে বাস পরিষেবার চাহিদা বৃ’দ্ধির সাথে সাথে খুব বেশি যাত্রীদের উপস্থি’তি দেখা গেছে।

 

কারওয়া জানিয়েছে, বাসগুলো ২০ নভেম্বর টুর্নামেন্টের উদ্বোধ’নী দিনে প্রায় ১১৭ হাজার ৮০৫ যাত্রী পরিবহন করেছে। সেদিন সব স্টেশনগুলোতে ১৭৮৭টি বাস মোতায়েন করেছিল। এর পরেরদিন ২১ নভেম্বর মোট ব্যবহারকারীর সংখ্যা ১ লাখ ২৩ হাজারে পৌঁছেছিল।

 

কারওয়া কাতারে একটি পরিবহন সমাধা’ন প্রদান’কারী হিসাবে তার কার্যকলাপ শুরু করে ২০০৪ সালে। এরপর তারা সম’ন্বিত সড়ক পরিবহন পরিষেবা এবং সমাধান প্রদান করতে শুরু করে। এটি প্রতিষ্ঠার পর থেকে ক্রমাগত বৃ’দ্ধি পাচ্ছে এবং এর বহর বাড়ছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *