কাতারের লুসাইল স্টেডিয়ামে দর্শক উপস্থিতির রেকর্ড, আর্জেন্টিনাকে টিকিয়ে রাখলো মেসি

কাতারের লুসাইল স্টেডিয়ামে দর্শকের উপস্থিতি সর্বোচ্চ ছা’ড়িয়েছে। আজ আর্জেন্টিনা-মেক্সিকোর খেলা দেখার জন্য ৮৮ হাজার ৯৬৬ জন দর্শক উপস্থিত হয়েছে। এর আগে সর্বোচ্চ ছিলো ব্রাজিল-সার্বিয়ার ম্যাচে। সেদিন ৮৮ হাজার ১০৩ জন দর্শক উপস্থিত ছিলো।

 

অঘ’টন দিয়েই শুরু হয় আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ মি’শন। সৌদি আরবের কাছে অপ্রত্যা’শিতভাবে হেরে দারুণ চা’পে পড়ে আর্জেন্টিনা। নকআ’উট পর্বে যেতে জয়ের বিকল্প নেই মেসিদের সামনে। এমন সমীক’রণে মেক্সিকোর মু’খোমু’খি হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

 

মহাগু’রুত্বপূর্ণ এই ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হা’রায় আর্জেন্টিনা। দলটির হ’য়ে প্রথম গোলটি করেন লিওনেল মেসি এবং দ্বিতীয় গোলটি আসে ফার্নান্দেজের পা থেকে। শেষ পর্যন্ত ২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলে’স্তেরা। এই জয়ে নকআউট পর্বের ল’ড়াইয়ে টিকে রইল আর্জেন্টিনা।

 

ম্যাচের প্রথমার্ধের গো’লশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের ১৫ মিনিট অতিবা’হিত হলেও গোল পাচ্ছিল না দুই দল। এরপরেই আর্জেন্টিনার জন্য যেন ঈ’শ্বর প্র’দত্ত ত্রাতা হয়ে আবির্ভাব হয় মেসির। বা পায়ের জা’দুক’রী ছো’য়ায় আর্জেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে দেন তিনি।

 

ম্যাচের ৬৪ মিনিটে ডি মারিয়ার কাছ থেকে বল পেয়ে ডি ব’ক্সের বাইরে থেকে দূর পাল্লার দু’র্দান্ত শ’টে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি৷ বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১ ম্যাচে ৮ গোল করলেন মেসি।

 

আর্জেন্টাইন কিংবদ’ন্তী ডিয়েগো ম্যারাডোনাও ২১ ম্যাচে করেছেন ৮ গোল। ম্যাচের ৮৭ মিনিটে দ্বি’তীয় গোলটি করেন ফার্নান্দেজ। এক জয় ও এক পরাজয়ে আর্জেন্টিনার পয়েন্ট ৩।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *