বেলজিয়ামকে ২ গোলে হারিয়ে আল থুমামা স্টেডিয়ামে সেজদাহ দিলেন মরক্কোর খেলোয়াড়রা

খেলা শেষে মাঠে সে’জদাহ দিয়ে জয় উদযা’পন করেছেন মরক্কোর খেলোয়াড়রা। র‍্যাংকিংয়ের ২ নম্বরে থাকা দল বেলজিয়ামকে ২-০ গোলে হারিয়ে চম’ক দেখিয়ে র‍্যাংকিংয়ে ২২ নম্বরে থাকা দলটি। আবদেলহামিদ সাবিরির গোলে বেলজিয়ামকে স্ত’ব্ধ করে ম্যাচে লিড নেয় ম’রক্কো।

 

পরে ৯২ মিনিটে জাকারিয়ার গোলে আবারও লিড নেয় ম’রক্কো। পরে এই ব্যবধা’নেই ম্যাচ শেষ করে দলটি। আর ম্যাচে প্রতিটি গোলের পরে ও ম্যাচ শেষে মরক্কোর খেলোয়াড়রা মাঠে সে’জদাহ দিয়ে উদযাপন করে। দেশটিতে শতকরা ৯৯ শতাংশ মানুষ মু’সলিম।

 

খেলার শুরু থেকেই বেলজিয়ামকে বেশ ভালোভাবেই চে’পে ধ’রে মরক্কো। প্রথমার্ধের অন্তিম সময়ে হাকিম জিয়েচের গো’লটি অফসাইডের কারণে বা’তিল না হলে এ’গিয়ে থেকেই বিরতিতে যেতে পারতো ওয়ালিদ রেগ্রাগির শিষ্যরা। তবে প্রথম ম্যাচে কানাডার বি’রু’দ্ধে নিষ্প্র’ভ পারফরমেন্সের পর মরক্কোর বি’রু’দ্ধেও খুব বেশি কিছু করতে পারছেন না ডি ব্রুইনা-হ্যাজার্ডরা।

 

বেলজিয়ামের সোনালী প্রজ’ন্ম বৈশ্বিক আসরে এখনো জিততে পারেনি কোনো শিরো’পা। এডেন হ্যাজার্ড নিজেকে হা’রিয়ে খুঁজছেন। চো’টের কারণে এখনও শতভাগ ফি’ট হতে পারেননি রোমেলু লুকাকু। ‍উইটসেল, দ্রিস মের্টেন্সরা পারছেন না ব্যবধা’ন গড়ে দিতে।

 

আল থুমামা স্টেডিয়ামে এই ম্যাচে মাঝমাঠ থেকে থ্রু বল বা’ড়াচ্ছেন কেভিন ডি ব্রুইনা। কিন্তু সে সবের অনুবাদ হচ্ছে না মিচি বাতশুইয়ায়ের পায়ে। অন্যদিকে, বেলজিয়ামের র’ক্ষণে প্রায়ই হা’না দিচ্ছেন আশরাফ হাকিমি, নেসাইরি, জিয়েচরা। তবে কর্তোয়ার দেয়াল ও বেলজিয়াম র’ক্ষণ ভা’ঙা যাচ্ছিল না।

 

তবে প্রথমার্ধ শেষের মুহূর্তখানিক আগে হাকিম জিয়েচের বাঁ’ক খাও’য়ানো ফ্রি কিক থিবো কর্তোয়াকে পরাস্ত করে জা’লে জড়ালে উ’ল্লাসে মা’তেন মরক্কোর ফুটবলাররা। তবে অল্প সময় পর ভিএআরের সহায়তায় অফসাইডের কারণে গোলটি বা’তিল বলে ঘোষণা করেন রেফারি।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *