৪০ হাজার ফুট উঁচুতে কাতার বিশ্বকাপ দেখাচ্ছে বাংলাদেশ বিমান

ভূমি থেকে প্রায় ৪০ হাজার ফুট উচ্চতায় বসে ইনফ্লাইট ইন্টারটেইনমেন্টের (আইএফই) মাধ্যমে মনিটরে লা’ইভ বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার ব্যবস্থা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

 

অত্যাধুনিক ৭৮৭ ড্রিমলাইনারের যাত্রী’রা এ সুযোগ পাচ্ছেন। সোমবার (২৮ নভেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফেসবুক পে’জে এ তথ্য জানানো হয়।

 

এ পেইজে লন্ডন-সিলেট রু’টের ফ্লাইট বিজি ২০২ এর অভ্যন্তরে ধারণ করা আর্জে’ন্টিনা বনাম মেক্সিকো ম্যাচের কয়েকটি স্থি’রচিত্র শেয়ার করা হয়।

 

এই প্রথম কোনো আরবদেশে বসলো ফুটবল বিশ্বকাপের আসর। দ্বিতীয়বারের মতো এশিয়া মহাদেশে বসেছে ফুটবলের এই বিশ্ব আসর। ২০ বছর আগে জাপান-কোরিয়ার যৌ’থ আয়োজনে অনুষ্ঠিত হয়েছিলো ফুটবল বিশ্বকাপ।

 

বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো শীতকা’লে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই মেগা ইভেন্ট। সাধারণত মে – জুলাই মাসের মধ্যে আয়োজন করা হয় বিশ্বকাপ। কিন্তু সেইসময় কাতারে অ’স্বাভাবিক তা’পমাত্রা থাকায় তা নভেম্বর ডিসেম্বর মাসে স’রিয়ে আনা হয়।

 

কাতার বিশ্বকাপের ৮ টি ভেন্যু ৬০ কিলোমিটারের মধ্যে অব’স্থিত। যেখানে দর্শকদের এক মাঠ থেকে আরেক মাঠে যে’তে লাগবে গড়ে ৯০ মিনিটের মতো। এবারের সংস্কর’ণটি সবচেয়ে কমদিনের মধ্যে সম্পূর্ন হবে। মাত্র ২৮ দিনে শেষ হয়ে যাবে বিশ্বকাপের এই জাকজমকপূর্ন মেগা ইভেন্ট।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *