খেলা শুরুর ৬৮ সেকেন্ডেই মেসিদের গোল, কাতারে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনা

বিরতির পর প্রথম মিনিটেই জা’লের দেখা পেয়েছে আর্জেন্টিনা। পোল্যান্ডের র’ক্ষণের ভু’লে ২৩ বছর বয়সী মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার আর্জেন্টিনাকে এগিয়ে দেন। কাতারের ‘পোর্টে’বল’ স্টেডিয়াম ৯৭৪-এ ম্যাচের শুরু থেকেই ছ’ন্দে ছিল আর্জেন্টিনা। তাদের দারুণ ফুটবলে পোল্যা’ন্ড বেশ চা’পে পড়ে যায়।

 

আ’ক্রম’ণের চেয়ে তারা মন দেয় ডিফে’ন্সে। একের পর এক আ’ক্রম’ণ করলেও সাফল্য পাচ্ছিল না আর্জেন্টিনা। এর মাঝে ৩৮তম মিনিটে পে’না’ল্টি মিস করেন লিওনেল মেসি! ডি ব’ক্সের ভেতর আর্জেন্টিনা অধিনায়ককে ফা’উল করেছিলেন পো’লিশ গোলকিপার। ভিএআরএর সাহায্যে পেনা’ল্টি পায় আর্জেন্টিনা।

 

কিন্তু লিওনেল মেসির শ’ট দারু’ণভাবে ঠে’কিয়ে দেন পোলিশ গোলকিপার ভয়চে’ক সেজনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। বিশ্বকাপের ম’ঞ্চে এখন পর্যন্ত দুইবার দেখা হয়েছিল আর্জেন্টিনা আর পোল্যান্ডের। ১৯৭৪ বিশ্বকাপে পোলিশদের কাছে ৩-২ গোলে হে’রেছিল আর্জেন্টিনা।

 

এরপর ১৯৭৮ বিশ্বকাপে আর্জেন্টিনা ২-০ গোলে পোল্যা’ন্ডকে হা’রিয়ে ‘প্রতিশো’ধ’ নিয়েছিল। সব মিলিয়ে আন্তর্জাতিক ম্যাচে ১১ বার মু’খোমু’খি হয়েছে পোল্যান্ড আর আর্জেন্টিনা। এর মাঝে আর্জেন্টিনার জয় ৬টি, পোল্যান্ডের ৩টি এবং বাকি দুই ম্যাচ হয়েছে ড্র।

 

২০১১ সালে সর্বশেষ দেখায় আর্জেন্টিনাকে ২-১ গোলে হা’রিয়েছিল পোল্যান্ড। ‘সি’ গ্রুপে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পোল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে আছে সৌদি আরব এবং আর্জেন্টিনার। তবে গোল ব্য’বধানে মেসিরা এগিয়ে।

 

আজকের ম্যাচ ড্র করলেই শেষ ষোলো নি’শ্চিত হয়ে যাবে পোল্যান্ডের। তবে আর্জেন্টিনাকে জিততে হবে। হা’রলেই বি’দায়। আর ড্র করলে তা’কিয়ে থাকতে হবে সৌদি আরব-মেক্সিকো ম্যাচের দিকে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *