কাতারে ব্যতিক্রমী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিচ্ছে উট

কাতারে ফিফা বিশ্বকাপই একমা’ত্র প্রতিযো’গিতা নয়। আশ-শাহানিয়ার কাতার ক্যা’মেল মাজায়েন ক্লাব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিচ্ছে সুন্দরী উটও। কাতার ক্যামেল মাজায়েন ক্লা’বের সভাপতি হামাদ জাবের আল-আতবা বলেছেন, ধার’ণাটি ফুটবল বিশ্বকাপের মতো, আমরা একটি উ’ট বিউ’টি বিশ্বকাপ করেছি।

 

এখানে উপসাগরীয় সহযোগিতা কাউন্সি’লের অংশগ্রহণকারীরা রয়েছে, আমাদের এই প্রতিযো’গিতায় বড় নাম রয়েছে এবং আজ টুর্নামেন্টের প’ঞ্চম দিন।

 

অংশগ্রহণকারীরা বিভিন্ন উপসাগরীয় দেশের অন্তর্গ’ত। তারা তাদের বয়স এবং প্রজাতি অনুসারে বিভিন্ন বিভাগে প্রতিযো’গিতা করে। হামাদ জাবের আল-আতবা বলেছেন, উটের সৌন্দর্য পরিমা’পের বৈশিষ্ট্য এক দল থেকে অন্য দলের ক্ষে’ত্রে আলাদা।

 

উদাহরণ হিসেবে বলা যায়, কা’লো উটের শরী’রের আকার এবং মাথা এবং কানের অবস্থান অনুসা’রে তাদের সৌন্দর্য বিচা’র করা হয়। কিন্তু মা’ঘা’তীর প্রজাতির উটের ক্ষেত্রে, আমরা সমানুপাতের স’ন্ধান করি এবং তাদের কানগুলো সো’জা হয়ে দাঁড়ানোর পরিবর্তে নিচে নেমে যাওয়া উচিত।

 

এর পাশাপাশি তাদের মুখ কিভাবে বাঁ’কা তাও পরী’ক্ষা করা হয়। হামাদ জাবের আল-আতবা ব্যাখ্যা করে জানিয়েছেন, আসেল প্রজাতির ক্ষে’ত্রে, তাদের বিশেষ বৈশিষ্ট্য রয়েছে।

 

এদের কানের অবস্থান গুরুত্বপূর্ণ। এদের হাড় এবং খু’রগুলিতে একটি সূ’ক্ষ্মতা থাকা উচিত। তাই এমন বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে যার আরও বিস্তারিত প্রয়োজন।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *