কাতারের লুসাইল স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ অঘটন, হেরে গেলো ব্রাজিল

বড় দলগুলোর স’ঙ্গে কাতার বিশ্বকাপের অঘ’টনে শামিল হলো ব্রাজিলও। গ্রুপপর্বের শেষ ম্যাচে হা’রলো ক্যামে’রুনের কাছে। ‘জি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়ার ল’ড়াইয়ে নে’মেছিল ব্রাজিল। ক্যামেরুনের বিরু’দ্ধে দ্বিতীয় সারির দল নামিয়ে ১-০ গোলে হে’রেছে সেলেকাওরা।

 

৯০ মিনিট শেষ হওয়ার পর অতিরি’ক্ত সময়ের তৃতীয় মিনিটে আবু বকরের হে’ড দেওয়া বলটি এইডারসনকে ফাঁ’কি দিয়ে জালে জ’ড়িয়ে যায়। এরপর টি শার্ট খোলার কারণে লা’ল কার্ডও দেখেন তিনি।

 

এই হারের পরও ব্রাজিল গ্রুপ সেরা হয়ে দ্বিতীয় রাউ’ন্ডে উঠেছে। অন্যদিকে ক্যামে’রুন বাদ পড়েছে। এই গ্রুপ থেকে সার্বিয়াকে হারিয়ে ন’কআউ’টপর্বে উঠেছে সুইজারল্যান্ড।

 

গ্রুপপর্বের শেষ রাত ১ টায় আল দাইয়ানের লুসাইন স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। প্রথমার্ধের বির’তি পর্যন্ত কোনো গোল হয়নি। কিন্তু শেষ প্রথমার্ধের অতিরি’ক্ত সময়ে প্রায় গোল খে’য়ে বসছিল ব্রাজিল।

 

কিন্তু না, ঈগল পাখির মতো ছোঁ মে’রে বলকে ঠেলে বাইরে পাঠিয়ে গোলবা’রকে র’ক্ষা করেন এইডারসন। ম্যাচের ৪৫+৩ মিনিটে বাঁপা’শের ক্র’স থেকে বল তুলে দেন ক্যামেরুনের ফরোয়ার্ড। বিপ’জ্জনক পজিশনে থেকে ব’লটি হেড দিয়ে ব্রাজিলের জালের দিকে পাঠিয়ে দেন এম্বুইমো।

 

বলের পজিশন বুঝে নিজের বাঁ’দিকে চলে গিয়েছিলেন এইডারসন। কিন্তু হে’ডের বলটি আসে রাইটে। প্রায় গোল হওয়া বলটি লাফিয়ে পড়ে ঠে’কিয়ে দেন এইডারসন। এদিকে এই শটের মাধ্যমে ২২৫ মিনিট পর ব্রাজিলের গোল ল’ক্ষ্য করে কেউ শট নিলো। আগের দুই ম্যাটে ৯০+৯০= ১৮০ মিনিট। আর আজকের ৪৫ মিনিট।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *