মোস্তাফিজের এক কথা শুনে নতুন করে খেলতে শুরু করেছিলেন মিরাজ

দশম উইকেট জু’টিতে ভর করে ভারতের বিপ’ক্ষে অবিশ্বা’স্য এক ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। শেষদিকে অ’সাধারণ দৃ’ঢ়তায় দলের জয় নিশ্চিত করেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। ম্যাচ জিতিয়ে মিরাজ জানালেন, কীভাবে স’ম্ভব হলো এই অবিশ্বা’স্য জয়।

 

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ সিরিজের প্রথম ওয়ানডেতে ১ উইকেটে জয় পেয়েছে টাইগা’ররা। শেষ উইকে’টে বাংলাদেশের সবচেয়ে বড় জুটি (৪১ বলে ৫১ রান) গড়ার কা’রিগর মেহেদী হাসান মিরাজ; মোস্তাফিজুর রহমানকে নিয়ে জিতিয়েছেন খা’দের কিনারায় যাওয়া দলকে। ৪ চার ও ২ ছক্কার ইনিংসে ৩৯ বলে ৩৮ রান করেন মিরাজ।

 

তার স’ঙ্গী মো’স্তাফিজ ২ চারে ১১ বলে ১০ রান। বল হাতে উইকেট না পেলেও ঐতিহা’সিক এই জয়ে ব্যাট হাতে মোস্তাফিজের ভূমিকা খুবই গু’রুত্বপূর্ণ। তার ক্রি’জে টিকে থাকা মিরাজ এবং দলের জন্য ছিল অ’ত্যন্ত জরুরি। ম্যাচ সেরার পুর’স্কার হাতে নিয়ে সে কথাই জানালেন মিরাজ, ‘আল্লাহকে ধন্যবাদ। আমি খুবই উ’ত্তেজি’ত।

 

মোস্তাফিজুর এবং আমি শুধু এটাই ভেবেছি যে আমাদের বিশ্বাস রাখতে হবে। আমি তাকে বলেছি শা’ন্ত থাকতে এবং ২০টা বল খেলতে।  এর আগে বল হাতে ভারতকে মাত্র ১৮৬ রানে অলআ’উট করে দেওয়ার পেছনে সাকিব আল হাসান রাখেন মূল ভূমিকা।

 

১০ ওভারে মাত্র ৩৬ রানে নেন ৫ উইকেট। এছা’ড়া এবাদত হোসেন নেন ৪ উইকেট। তবে ৯ ওভার হাত ঘু’রিয়ে ১ উইকেট নেওয়া মিরাজ মাত্র ৪৩ রান খরচ করে ভারতের রানের চা’কার গতি ক’মিয়ে দিতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

 

ম্যাচ শেষে বো’লিংয়ে নিজের ভূমিকা নিয়ে মিরাজ বলেন, ‘আমি বো’লিং উপভো’গ করছি। সকালে উইকেট কিছুটা জ’টিল ছিল এবং আমি এটা উপভো’গ করেছি। এমন পারফরম্যান্স আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *