সুনামগঞ্জে বন্যায় ক্ষ’তিগ্র’স্ত দ’রিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে আন্তর্জাতিক দাতব্য সংস্থা কাতার চ্যারিটি। শনি ও রোববার সুনামগঞ্জের দুটি উপজেলা শাল্লা ও মধ্যনগরে এই ত্রাণ বিতরণ করা হয়। কাতার চ্যা’রিটির একটি প্রতিনিধি দল এই ত্রাণ বিতর’ণ কার্যক্রমে অংশ নেয়।

এতে উপস্থিত ছিলেন দুটি উপজেলার স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিরা। খাদ্রসা’মগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, এক কেজি ডাল, দু’কেজি তেল, এক কেজি লবণ, দু’কেজি আলু, দু’কেজি চিড়া, এক কেজি গুড় ও ১০টি মোমবাতি।

ত্রাণ বিতরণে অং’শ নিয়ে শাল্লা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাস বলেন, কাতার চ্যারিটির এটি একটি মানবিক উদ্যোগ। এই অঞ্চলের অধিকাংশ মানুষ বন্যায় ক্ষ’তিগ্র’স্ত হয়েছে। কেউ ঘরবাড়ি হা’রিয়েছে, কেউ হা’রিয়ে’ছে আয়ের সমস্ত উৎস।

এমন অবস্থায় দরিদ্র মানুষদের জন্য সাহায্য খুবই প্রয়োজন। কাতার চ্যারিটিকে ক্ষ’তিগ্র’স্ত মানুষের পাশে দাঁ’ড়ানোর জন্য তিনি ধন্যবাদ জানান। কাতার চ্যারিটির প্রকল্প পরিচালক সোহেল আলম জানান, যেকোনো দুর্যো’গে কাতার চ্যারিটি অসহায় মানুষের পাশে থাকে। আগামীতেও অসহা’য় ও দরিদ্র মানুষের জন্য এই সহায়তা অব্যাহ’ত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.