একই দিনে মাঠে নামবে আর্জেন্টিনা-ব্রাজিল, দুঃসংবাদ শোনালো কাতারের আবহাওয়া অফিস

এবারের ফুটবল বিশ্বকাপে কো’য়ার্টার ফাইনা’লের প্রথম ম্যাচে আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় ক্রোয়েশিয়ার মু’খোমু’খি হবে হট ফেভারিট ব্রাজিল। একই দিন মাঠে না’মবে আরেক দর্শকপ্রিয় দল আর্জেন্টিনাও।

 

রাত ১টায় অনুষ্ঠিতব্য ওই ম্যাচে লিওনেল মেসিদের প্রতিপ’ক্ষ নেদারল্যান্ডস। কিন্তু তার আগেই দর্শকদের কিছুটা দুঃ’সংবাদ শো’নালো কাতারের আবহাওয়া অধিদপ্তর (কিউএমডি)। হাইভো’ল্টেজ ম্যাচ দুটির দিন কাতারে ঝ’ড়-বৃ’ষ্টির আশ’ঙ্কা রয়েছে বলে জানিয়েছে তারা। খবর দ্য পেনিনসুলার।

 

কিউএমডির সবশেষ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার (৭ ডিসেম্বর) থেকে আগামী শনিবার (১০ ডিসেম্বর) পর্যন্ত কাতারে বৃ’ষ্টিময় দিন থাকতে পারে। এই সময়ে দেশটিতে মাঝে মাঝে বিভিন্ন তী’ব্রতা’র বৃষ্টিপা’ত হতে পারে।

 

এমনকি কখনো কখনো তা ব’জ্রবৃ’ষ্টিতেও রূপ নিতে পারে। অর্থাৎ, শুধু ব্রাজিল ও আর্জেন্টিনার খেলার দিনই নয়, মরক্কো-পর্তুগাল এবং ইংল্যান্ড-ফ্রান্সের মধ্যেকার কোয়ার্টার ফাইনালের ম্যাচের দিনও বৃষ্টি-বা’দলের মু’খে পড়তে পারে কাতার।

 

আবহাওয়ার পূর্বাভাস বলছে, কাতারে ৭ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে বাতাস দ’ক্ষিণ-পূর্ব থেকে উত্তর-পূর্ব দিকে ১১ থেকে ২৯ কি’লোমিটার বেগে প্রবাহিত হবে এবং কখনো কখনো দমকা বাতাসের বেগ ৪৬ কিলোমিটার ছাড়িয়ে যেতে পারে।

 

কাতারের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ১০ ডিসেম্বর বাতাস উত্তর-পশ্চিম দিকে চলে যাওয়ার কারণে তা’পমা’ত্রা কমে যাওয়ার আশ’ঙ্কা রয়েছে। এমন আবহাওয়া সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত স্থা’য়ী হতে পারে।

 

তাপমা’ত্রা সবচেয়ে বেশি কমতে পারে রাত ও ভোরের দিকে। সেসময় সর্বোচ্চ তাপমা’ত্রা ১৯ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৫ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। তবে কাতারের দক্ষিণের এলাকাগুলোতে তাপমা’ত্রা আরও কমে যাওয়ার আশ’ঙ্কা রয়েছে।

 

অবশ্য ঝ’ড়-বৃষ্টি হলেও কাতারের স্টেডিয়ামগুলোতে অত্যাধু’নিক ব্যবস্থার কারণে খেলা ব’ন্ধ হওয়ার তেমন কোনো আশ’ঙ্কা নেই। তবে স্টেডিয়ামের বাইরে থাকা দর্শকরা অবশ্যই কিছুটা বি’পাকে পড়বেন।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *