মনে হচ্ছিল ১০০ রানও করতে পারবে না টাইগাররা, রেকর্ড জুটি গড়লেন মিরাজ

এবার ভারতের বিপ’ক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্য’য়েই পড়ে বাংলাদেশ। অতপর মাহমুদউল্লাহ রিয়াদের স’ঙ্গে হাল ধরেন মেহেদি হাসান মিরাজ।

 

এই দুইজনের দুর্দন্ত ব্যা’টিংয়ে ৫০ ওভারে ৭ উ’ইকেট হা’রিয়ে ২৭১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ৭৭ রান করেছেন রিয়াদ এবং ১০০ রান করেছেন মিরাজ। ক্যারিয়ারের প্রথম সে’ঞ্চুরি মিরাজের।

 

আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সি’দ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক লিটন কুমার দাস। ব্যাট হাতে শু’রুটা মোটেই ভালো হয়নি স্বাগতিকদের। ব্যক্তিগত ১১ রানে আ’উট হন ওপেনার এনামুল হক বিজয়।

 

আরেক ওপেনার লিটন কুমার দা’সের ব্যাট থেকে এসেছে কেবল ৭ রান। ৮ রান করে আ’উট হন সাকিব আল হাসান। নাজমুল হাসান শান্তর ব্যা’টে আশার আলো দেখতে থাকে বাংলাদেশ শিবির।

 

কিন্তু ব্য’ক্তিগত ইনিংসটা খুব বেশি ব’ড় করতে পারেননি বা-হাতি এই ব্যাটার। ৩৫ বলে ২১ রান করে আ’উট হন তিনি। ১২ রান করতে পেরেছেন উইকেটকি’পার ব্যাটার মুশফিকুর রহিম। আর রানের খাতায় খুলতে পারেননি আফিফ হোসেন ধ্রুব।

 

মাত্র ৬৯ রানে ৬ উইকেট হা’রালে মনে হচ্ছিল একশও করতে পারবে না টাইগাররা। এমন সময় সপ্তম উইকেট জুটিতে দুর্দা’ন্ত ব্যাট করে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। দুজন মিলে গ’ড়েছেন অপ্রতিরো’ধ্য ১৪৮ রানের জুটি।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *