কাতারের কাছে কন্টেইনার দিয়ে বানানো স্টেডিয়ামটি চেয়েছে বাংলাদেশ

চলমান কাতার বিশ্বকাপের ৮ ভেন্যুর একটি নাইন সেভেন ফোর ৯৭৪ স্টেডিয়াম। কাতার সরকার এই স্টেডিয়ামটি কোনো এক দেশকে অনুদান হিসেবে দিতে চেয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সে সুযোগটি নিতে চায়।

 

এই স্টেডিয়ামটি অনুদান হিসেবে পেতে কাতার দূতাবাসের মাধ্যমে সরকারী পর্যায়ে বাফুফে এরই মধ্যে আনুষ্ঠানিকভাব অনুরোধ করেছে। এদিকে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বিষয়টি নিশ্চিত করেছেন। অভিনব এক স্টেডিয়াম ৯৭৪।

 

এ স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু হয়েছিল রাশ আবু আবুদ নামে। দোহা থেকে ১০ কিলোমিটার পূর্বে পারস্য সাগরের তীর ঘেঁষে নির্মাণ করা স্টেডিয়ামের নাম পরে দেওয়া হয় ৯৭৪। শুধু শিপিং কন্টেইনার ও স্টিল দিয়ে তৈরি হয়েছে এই স্টেডিয়াম।

 

এর বিশেষত্ব হলো স্টেডিয়াম নির্মাণের জন্য ৯৭৪ টি কন্টেইনার ব্যবহার করা হয়েছে। গত ২২ নভেম্বর মেক্সিকো ও পোল্যান্ডের ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিষেক হয়েছিল এই অভিনব স্টেডিয়ামের। ব্রাজিল ও সুইজারল্যান্ড এবং আর্জেন্টিনা ও পোল্যান্ডের ম্যাচসহ ৭টি খেলা হয়েছে এই স্টেডিয়ামে।

 

এখন এই স্টেডিয়াম অনুদান হিসেবে পেলে কোথায় স্থাপন করবে বাফুফে? এ বিষয়ে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা প্রাথমিকভাবে কাতারের কাছে স্টেডিয়াম চেয়ে রেখেছি। একাধিকবার এ নিয়ে তাদের সঙ্গে আমাদের কথাও হয়েছে।

 

এখন স্টেডিয়াম যদি পাওয়া যায় সেটা কোথায় স্থাপন করা হবে এই নিয়ে সরকারের সঙ্গে আমাদের আলোচনার প্রয়োজন রয়েছে। বিষয়টি নিয়ে মঙ্গলবার আমরা কথা বলবো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে।’

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *