পরীমনির জীবন অনেকটা আমার জীবনের মতো: তসলিমা নাসরিন

চিত্রনায়িকা পরীমণির জীবনের স’ঙ্গে নিজের জীবনের মিল খুঁজে পেয়েছেন বাংলাদেশ থেকে নির্বাসিত বি’তর্কি’ত লেখিকা তসলিমা নাসরিন। বিবাহ বি’চ্ছেদের ই’ঙ্গিত দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার পর পরীমণির পাশে দাঁ’ড়িয়েছেন তিনি। গতকাল শুক্রবার গভীর রাতে পরীমণি এক স্ট্যাটাসে তিনি স্বামী শরিফুল ইসলাম রাজের সঙ্গে সম্প’র্কোচ্ছে’দের ইঙ্গিত দেন।

 

অনেকেই পরীমণির পাশে দাঁ’ড়িয়েছেন, তাঁকে ধৈর্য ধরতে বলেছেন। সর্বশেষ তসলিমা নাসরিন এই দলে যোগ দিলেন। আজ শনিবার ভোরে এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘পরীমণির জীবনটা অনেকটা আমার জীবনের মতো। মানুষকে ভালোবাসে, বি’শ্বাস করে, আঘাত পায়, কাঁদে, সরে আসে, আবার বিশ্বাস করে, আবার আঘা’ত পায়, আবার কাঁ’দে, আবার সরে আসে, আবার বিশ্বাস করে–।

 

এ যেন একটা চ’ক্রের মতো। সৎ, সরল, এবং সংবেদনশীল মানুষই এই চক্রের মধ্যে পড়ে যায়। তসলিমা লেখেন, ‘পরীমণি নিজের পায়ে দাঁড়িয়েছে, ও যদি মাথা উঁচু করে, মেরুদ’ণ্ড সোজা করে একা বাঁচতে না পারে, তবে আর পারবে কে? আমি পেরেছি। আরও অনেকেই পেরেছে।

 

নিজেকে ভালোবাসলে পারা যায়। আমাদের তো এই দোষ, আমরা নিজেকে ভালোবাসি না। জগতের আর কোনও প্রাণী নয়, এই আমরা মেয়েরাই আমাদের আততায়ীকে ভালোবেসে তার স’ঙ্গে এক ঘরে, এক ছাদের তলায় বাস করি!’ গতকাল রাতে ফেসবুক স্ট্যাটাসে পরীমণি লেখেন, ‘আমি আজ রাজকে আমার জীবন থেকে ছুটি দিয়ে দিলাম এবং নিজেকেও মু’ক্ত করলাম একটা অসুস্থ সম্পর্ক থেকে।

 

জীবনে সুস্থ হয়ে বেঁচে থাকার থেকে জরুরি আর কিছুই নেই। গত নভেম্বরে রাজকে নিয়ে পরীমণি ও চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমের কথার লড়াই চলে। শেষপর্যন্ত মিমও রাজের স’ঙ্গে আর পর্দা ভাগ করবেন না বলে ঘোষণা দেন। তবে কি মিম ইস্যুতেই ঘর ভাঙছে রাজ–পরীর?

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *