কাতারে চলতি বছরের নভেম্বর মাসে শুরু হবে ২০২২ ফিফা বিশ্বকাপের মহা আয়োজন। বিশ্বকাপ উপল’ক্ষে প্রচুর পরিমাণ দর্শক ও বিদেশীদের সমাগম ঘট’বে দোহায়। বিশ্বকাপের আসরে আগত এই বিপুলসংখ্যক দর্শকদের নানারকম সুযোগ সুবিধার কথা চিন্তা করে কাতারে গড়ে উঠছে ফ্যান জোন, রেস্টুরেন্ট ও বিভিন্ন মানের প্রচুর আবাসিক হোটেল।

 

পাশাপাশি বিশ্বকাপের দর্শকদের জন্য বিভিন্ন ধরণের নীতি নির্ধারণ করছে কর্তৃপ’ক্ষ। এই পরিপ্রেক্ষিতে হায়া প্ল্যাটফর্মের নির্বাহী পরিচালক জানান, কাতারে বসবাসকারী বিদেশিরা প্রত্যেকে সর্বোচ্চ ১০ জন দর্শককে নিজেদের বাসায় রাখতে পারবেন।

 

তবে নিজেদের কাছে রাখার আগে অফিসিয়াল রেসিডেন্স প্ল্যাটফর্মে দর্শকদের ডাটা নিবন্ধন করতে হবে। কাতারের ফোর সিজন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হায়া কর্তৃপক্ষ সাঈদ আল কাওয়ারি এসব কথা বলেন।

 

সংবাদ সম্মেলনে স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন মিডিয়া এবং স্যাটেলাইট চ্যানেল উপস্থিত ছিল। তিনি আরও বলেন, প্ল্যাটফর্মে নিবন্ধিত ব্যবহারকারীর সংখ্যা ক্রমাগত আপডেট করা হচ্ছে। প্ল্যাটফর্মটি চালু করার দিনই ৩ হাজার আবেদন জমা পড়েছিল।

 

কাতারে বিশ্বকাপ চলাকালে দর্শকদের বাসস্থানের গড় মূল্য ৮০ থেকে ১৮০ ডলারের মধ্যে হবে। বাসস্থানের অবস্থান ও আবাসনের প্রকারের উপর নির্ভর করে এসব মূল্য নির্ধারণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.