মালয়েশিয়ায় বিদেশি কর্মী আসছে চলতি মাসেই

নিয়োগকর্তারা বিদেশি কর্মীদের জন্য কোয়ারেন্টিন স্লট বুক করতে পারেন; যারা চলতি মাসেই (মার্চ) মালয়েশিয়ায় প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে- জানিয়েছেন দেশটির মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

২ মার্চ বুধবার এক বিবৃতিতে মানবসম্পদ মন্ত্রী বলেছেন, বিদেশি কর্মীদের ডাক্তারি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর এবং fwcms.com.my-এ বিদেশি কর্মী সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেম (এফডব্লিউসিএমএস) প্ল্যাটফর্মের মাধ্যমে রেফারেন্সসহ (ভিডিআর) ভিসা জারি করার পর বুকিং করা যেতে পারে।

ভিডিআর বলতে বোঝায় বিদেশে মালয়েশিয়ার প্রতিনিধি অফিস কর্তৃক প্রদত্ত একটি ভিসা যা একজন অ-নাগরিককে ভিসাটি অভিবাসন বিভাগের সদর দপ্তর দ্বারা অনুমোদিত হওয়ার পরে মালয়েশিয়ায় প্রবেশ করতে সক্ষম করে।

সারাভানান বলেছেন, কোয়ারেন্টিন কেন্দ্রগুলো সীমিত এবং ক্লাং উপত্যকার আশপাশে অবস্থিত এবং জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা (নাদমা) দ্বারা অনুমোদিত ব্যক্তিগত কোয়ারেন্টাইন কেন্দ্রের তালিকায় তালিকাভুক্ত হোটেলগুলো রয়েছে।

গত ১৫ ফেব্রুয়ারি মানবসম্পদ মন্ত্রণালয় অনলাইন আবেদন খোলার পর থেকে বিদেশি কর্মীদের কর্মসংস্থানের জন্য ১ মার্চ পর্যন্ত মোট ১৭১,১৩৩টি আবেদন গৃহীত হয়েছে। এর মধ্যে ১১৮,৯৬৭টি ছিল উৎপাদন খাত, পরিষেবা (২১,০৪০), বৃক্ষরোপণ (১৫,৭৮৭) , নির্মাণ (১২,২৫২) এবং কৃষি (৩,০৮৭)। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১০ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকে বিদেশি কর্মীদের নিয়োগের বিষয়ে সম্মত হয়েছিল যে সেক্টরগুলোতে তাদের কাজ করার অনুমতি দেওয়া হয়েছে।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *