চার দিনের সরকারি সফরে ভারতের রাজধানী নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, অ’সুস্থতার কারণে শেষ মু’হূর্তে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট সোমবার (৫ সেপ্টম্বর) সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছে’ড়ে যায়।

 

রোববারও (৪ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে মোমেন ভারত সফরে যাচ্ছেন বলে সাংবাদিকদের জানান। যদিও এর আগে শেখ হাসিনাকে ক্ষ’মতায় রাখা নিয়ে ভারতের সঙ্গে কথা বলেছেন এমন ব’ক্তব্যের জেরে বিত’র্ক সৃষ্টি হয়ে সরকারের মধ্যে। সংশ্লিষ্ট মহল মনে করছেন, অ’সুস্থতার কথা বলে মোমেনকে ভারত সফর থেকে বা’দ দেওয়া হয়েছে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, নিয়ম অনুযায়ী দেশের সরকার প্রধান যখন কোনো রাষ্ট্রীয় সফরে যান, পররাষ্ট্রমন্ত্রী অবশ্যই তার সঙ্গে সফরস’ঙ্গী হন।

 

গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর ভারত সফরে সফরসঙ্গী হচ্ছেন। তবে শেষ মু’হূর্তে তাকে এ সফর থেকে বাদ দেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.