জ্বালানী তেল সমৃদ্ধ দেশ ওমানে বিদ্যুৎ বিভ্রা’টের খবর পাওয়া গেছে। সোমবার দেশটির স্থানীয় সময় দুপুর দুইটার দিকে এই সমস্যা দেখা দেয়। এতে রাস্তার ট্র্যা’ফিক লাইটের ইলেক্ট্রিসি’টিও ব্যাহ’ত হয়।

 

ফলে ব্যস্ততম সুলতান কাবুস সড়কের ট্র্যাফিক সিগন্যাল অ’কার্যকর হয়ে পরে, এতেকরে রাস্তায় তীব্র ট্র্যাফিক জ্যা’মের সৃষ্টি হয়।একইসাথে ব্যাহ’ত হয় দেশটির মোবাইল নেটওয়ার্ক পরিষেবা। সাময়িক এই অ’সুবিধার জন্য এক বিবৃ’তিতে গ্রাহকদের কাছে ক্ষ’মা প্রার্থনা করেছে ওরেডো টেলিকমিউনিকেশন কোম্পানি।

 

দেশটির আরেক মোবাইল সেবা প্রতিষ্ঠান ফ্রেন্ডি মোবাইলের সাথে যোগাযোগ করে জানাগেছে, বিদ্যুৎ বি’ভ্রাটের কারণে তাদেরও কিছু সেবা ব্যাহত হচ্ছে। একইসাথে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রমও ব্যাহ’ত হয়েছে। পৃথক এক বিবৃ’তিতে বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, সমস্যা সমাধানে বিমানবন্দরের সংশ্লিষ্ট দল কাজ করছে।

 

ফ্লাইট গুলো সময়সূচী অনুযায়ী চললেও বিমানবন্দরের অন্যান্য কার্য’ক্রম ব্যাহত হচ্ছে। আক’স্মিক বিদ্যুৎ বি’ভ্রাটে গোটা ওমানের ৮০ শতাংশই বি’পাকে পরে। সবচেয়ে বেশি ক্ষ’তিগ্রস্ত হয়েছে মাস্কাট, দক্ষিণ আল বাতিনা, উত্তর ও দক্ষিণ আশ শারকিয়া এবং আল দাখিলিয়া প্রদেশ।

Leave a Reply

Your email address will not be published.