কাতার ২০২২ ফিফা বিশ্বকাপ মাঠে গড়ানোর আগেই চলছে শেষ সময়ের প্র’স্তুতি। এখনো যেসব প্রক’ল্পে কাজ চলমান, সেসব পর্যটন কেন্দ্র চালু করে দেওয়া হবে খুব শিগগিরই।

 

কাতার ট্যু’রিজম জানায়, বিশ্বকাপ শুরু হওয়ার আগের ৮০ দিনের মধ্যে বিশ্বকাপের অতিথিদের জন্য তৈরি করা পর্য’টন কেন্দ্রগুলো চালুর সময়সূচী নির্ধারণ করা হয়েছে। ওয়েস্ট বে নর্থ বিচ শিগগির চালু হতে যাওয়া এ ধরণের প্রক’ল্পগুলোর মধ্যে একটি।

 

রাজধানী দোহায় ওয়েস্ট বে এলাকার কাছাকাছি ৪০ হাজার বর্গ মিটার জু’ড়ে তৈরি হচ্ছে এই বিচ। বিভিন্ন ধরণের খাবার ও পানীয় ব্যবস্থাসহ এক অন্যরকম বিচ হিসেবে এটি আলাদা সমুদ্র সৈকতের আনন্দ দেবে আগতদেরকে।

 

প্রতিটি পর্যটকের জন্য সমুদ্র সৈকত উপভো’গ আনন্দময় করতে সিটি-বিচ অভি’জ্ঞতা তৈরি করা হচ্ছে। ওয়েস্ট বে নর্থ বিচ প্রকল্পটি দোহার ব্যবসায়িক এলাকার কাছাকাছি অবস্থিত। ওয়েস্ট বে মেট্রো স্টেশন থেকে এটি ১০ মিনিটের দূরে অবস্থিত।

 

এর আশেপাশে বেশ কয়েকটি বড় শপিং ম’ল, পার্ক ও হোটেল রয়েছে। এই প্রকল্পটি কাতারে বিভিন্ন পরিবারের সদস্য ও পর্যটকদের জন্য চমৎকার পরিবেশ ও আনন্দময় অবসর উপভো’গ করতে ভূমিকা রাখবে। প্রকল্পটি চালু হওয়ার পরে এটি কাতারের একটি অন্যতম সেরা পর্যটক আকর্ষণ হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.