কাতারে নির্দিষ্ট জায়গা ছড়া যেখানে সেখানে ট্রাক ও বাসের পার্কিংয়ের বিরু’দ্ধে সচেতন’তামূলক প্রচারণা শুরু করেছে বালাদিয়া। বিশেষ করে রাজধানী দোহার বিভিন্ন আবাসিক এলাকায় ট্রাক ও বাস পার্কিংয়ের অ’নিয়মের উপর গুরুত্ব দেওয়া হচ্ছে এই প্রচারণায়।

 

দোহা বালাদিয়ার পৌর নিয়ন্ত্রণ বিভাগের অধীনে এই প্রচার অভি’যান শুরু করা হয়। এই অনুসারে, নির্দিষ্ট স্থান ছাড়া দোহার যেসব জায়গায় ট্রাক এবং বাস পার্ক করা হয়েছে সেই জায়গাগুলো চি’হ্নিত করে গণনা করা হয়েছে।

 

অভি’যান চলাকালে যত্রতত্র পার্কিংয়ে থাকা যানবাহনগুলোতে পরিদর্শকরা সচে’তনতা ও সতর্ক’তামূলক স্টিকার লাগিয়েছেন। পাশাপাশি কাতারের আইন মেনে চলার প্রয়োজনীয়তার উপর বিশেষভাবে জো’র দিয়েছেন।

 

ট্রাক ও বাস পার্কিংয়ের ব্যপারে প্র’ত্যেককে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জা’রিকৃত নিয়মনীতি মেনে চলতে হবে। এছাড়াও যারা এই নিয়ম ল’ঙ্ঘন করবে তাদের বিরু’দ্ধে প্রয়োজনীয় আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

কাতার সব সময় জনগনের সুরক্ষার উপরে নজর দেয়। যেখানে সেখানে গাড়ি পার্কিং করা দ’ন্ডনীয় অপরা’ধ। তাই আইন লঙ্ঘ’নকারীদের বিরু’দ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.