ভারত সফর শেষে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরবেন। এদিন ৪৫ মিনিট ব’ন্ধ থাকবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাই’ট ওঠানামা।

 

বিমানবন্দর সূত্র জানায়, ভিভিআইপি মুভমেন্টের (প্রধানমন্ত্রীর আগমন) কারণে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে রাত ৮টা ১৫ মিনিট পর্যন্ত ফ্লাইট ওঠানামা ব’ন্ধ থাকবে।

 

এয়ারলাইন্সগুলোকে এসময়ের ম’ধ্যকার ফ্লাইটগুলো এগিয়ে বা পি’ছিয়ে নেওয়ার জন্য অনুরো’ধ করা হয়েছে। এ ছাড়াও বিমানবন্দরের যাত্রীদের সময় নিয়ে বিমানবন্দরের উদ্দেশে রওনা হতে অনুরো’ধ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

 

এর আগে, সোমবার (৫ সেপ্টেম্বর) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আম’ন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এদিন স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআই’পি ফ্লাইট। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে লাল গা’লিচা অ’ভ্যর্থনা জানানো হয়।

 

ম’হামা’রির প্রাদুর্ভা’বের আগে ২০১৯ সালে শেষবার ভারত সফর করেন প্রধানমন্ত্রী। এবারের সফরে প্রধানমন্ত্রী একটি উচ্চ-পর্যায়ের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন, যার মধ্যে বেশ কয়েকজন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.