কাতারে গভীর রাতেও চলবে মেট্রোরেল

লুসাইল স্টেডিয়াম কাতার ২০২২ ফিফা বিশ্বকাপের জন্য তৈরি সবচেয়ে বড় ও স’র্বশেষ স্টেডিয়াম এখন উদ্বোধনের অপে’ক্ষায়। নান্দনিক সৌন্দর্য ও নানা কারণে আকর্ষ’ণীয় এই স্টেডিয়ামে আসন্ন ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সুবিশাল স্টেডিয়ামে একসঙ্গে ৮০ হাজার দর্শক খেলা দেখতে পারবেন।

 

আরব ঐতিহ্যের ধা’রক লুসাইল স্টেডিয়ামের জমকালো উদ্বোধন হতে যাচ্ছে এক অ’সাধারণ ফুটবল ম্যাচের মাধ্যমে। এই ম্যাচে মুখোমুখি হবে সৌদি প্রো লিগের বিজয়ী আল হিলাল এসএফসি ও মিশরীয় প্রিমিয়ার লিগের বিজয়ী জামালেক এফসি।

 

আগামী ৯ সেপ্টেম্বর শু’ক্রবার ম্যাচটি মাঠে গড়ানোর মধ্য দিয়ে লুসাইল স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধ’ন হবে। এই ম্যাচের পাশাপাশি সেদিন থাকবে বিভিন্ন জমকা’লো আয়োজন। ফলে আসন্ন এই অনুষ্ঠানকে সা’মনে রেখে শুরু হয়ে গেছে বিভিন্ন প্রস্তুতি।

 

ইতিমধ্যে দিনের বেলায় চলাচলের সময় আগের তু’লনায় বাড়িয়েছে দোহা মেট্রো ও লুসাইল ট্রাম। এছাড়াও অ’ত্যাধুনিক সার্ভিস দুটি বেশ কয়েকটি সেবা আপ’ডেট করেছে। সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে দোহা মেট্রো জানায়, লুসাইল কিউএনবি মেট্রো স্টেশনের ২ নং প্রবেশ পথে আগামী ৯ সেপ্টেম্বর থেকে শুধুমাত্র মেট্রোলিংকের যা’ত্রীরা প্রবেশ করতে পারবেন।

 

পো’স্টে আরও পরি’স্কার করে বলা হয়, স্টেশনটির প্রবেশ পথ দিয়ে কোনপ্রকারের ব্য’ক্তিগত যানবাহন বা ট্যাক্সি দিয়ে আসা ব্যক্তিকে প্রবেশ করতে দেওয়া হবে না। এমনকি এই সময় স্টেশনে গাড়ি পার্ক ও রাই’ডের সুবিধাও পাওয়া যাবে না।

 

এদিকে, আসন্ন ম্যাচের উদ্দেশ্যে দোহা মেট্রো ও লুসাইল ট্রামের সেবাগুলো রাত ৩টা পর্যন্ত বাড়ানো হবে। ফলে গভীর রাত পর্যন্ত ঘরে ফিরতে পারবেন দর্শকরা।

এই ক্যাটাগরির আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *