শ্বা’সরু’দ্ধকর ম্যাচে আফগানিস্তা’নকে হা’রিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। শারজায় আফগানদের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে এক উইকে’টে জি’তেছে বাবর আজমের দল।

 

শেষ ওভারে পাকিস্তানের জ’য়ের জন্য দরকার ছিল ১১ রানের, হাতে মাত্র একটি উইকেট। ফজলহক ফারুকির করা শেষ ওভারের প্রথম দুই বলে ২ ছক্কা মে’রে পাকিস্তানকে জয় এনে দেন নাসিম শাহ।

 

গতকাল ম্যাচ শেষে তিনি জানালেন, নিজের ওপর অগাদ বি’শ্বাস ছিল তাঁর। শেষ জু’টিতে ক্রিজে ছিলেন দুই স্পেশালি’স্ট বোলার নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। সেই জুটিই পাকিস্তা’নকে অবিশ্বাস্য জয় এনে দেয়।

 

নাসিম শাহ বলেন, ‘আমি যখন ব্যাট করতে গেলাম, তখন ভেবেছিলাম সি’ঙ্গেল নিয়ে আসিফ আলীকে স্ট্রা’ইক দেব। তবে আসিফ আলী আউ’ট হয়ে যাওয়ার পর আমার বি’শ্বাস ছিল ছ’ক্কা মা’রতে পারব।

 

আমি অনুশীলন (ছক্কা মা’রা) করি এবং আমি জানতাম সে (ফারুকি) হয়তো ইয়র্কার করতে যাচ্ছে। আমার ব্যাটটা বেশি ভালো ছিল না। আমি সেটা হাসনাইনের স’ঙ্গে বদল করি। তাকে বলি, তোমার ব্যাটটা আমাকে দাও আর বাকিটা আল্লাহর ওপর ছেড়ে দাও। ’

 

এদিন ৪ বলে ১৪ রানে অপরা’জিত থাকেন নাসিম। এই ম্যাচে জয়ের ফলে চলতি আসরের ফাইনালে উঠে গেছে পাকিস্তান। ফাইনালে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। পাকিস্তানের জয়ের ফলে আসর থেকে বি’দায় নি’শ্চিত হয়েছে ভারত ও আফগানিস্তানের।

Leave a Reply

Your email address will not be published.