আগামী নভেম্বর কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। স্পেনের এক ফুটবল ভক্ত মাদ্রিদ থেকে হেঁটে দোহা রওনা দিয়েছেন। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে স্টেডিয়ামে হাজির থাকার ব্যাপারে আশাবাদী সান্তিয়াগো সানচেজ কোগেডর নামের এই ফুটবল পাগ’ল।

 

৪২ বছর বয়সি সান্তিয়াগো খেলাধুলা ভালবাসেন। গত জানুয়ারিতে কাতারের উদ্দেশে মাদ্রিদের সান সেবাস্তিয়ান দে লস রেয়েসের মাতাপিনোনেরা স্টেডিয়াম থেকে হাঁ’টা শুরু করেন তিনি।

 

বুধবার সান্তিয়াগো সানচেজ কোগেডর তার সোশ্যাল মিডিয়া অ্যা’কাউন্টে পোস্ট করা একটি ভি’ডিওতে ই’ঙ্গিত দিয়েছেন, তিনি এখন কুর্দিস্তান অঞ্চলের জাখো নামক একটি গ্রামে আছেন এবং শীঘ্রই সেখান থেকে ইরানের সীমান্ত অতিক্রম করবেন।

 

বিশ্বের বৃহত্তম ক্রীড়া ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যথাসময়ে যোগ দেওয়ার জন্য ৬,৫০০ কিলোমিটার পায়ে হেঁটে কাতারে আসছেন তিনি। কাতারের দিকে আসার সময় তিনি নিয়মিত তার যাত্রার আপডেট পো’স্ট করেন।

 

কখনো তিনি তার তাঁবুতে, হোটেলে বা পথে তৈরি করা বাসস্থানে নতুন বন্ধুদের সাথে ঘুমাচ্ছেন, এমনটাই দেখা যায় ভিডিওতে।তার মতে ভ্রমণের সবচেয়ে কঠিন জিনিস মানসিক অবস্থা। কোগেডর বলেন, আমি প্রায়শই আমার পা দিয়ে হাঁটি না, তবে আমি আমার মন দিয়ে হাঁটি।

 

যদি আপনার মনোবল ভাল হয়, আপনার শরীর ভাল থাকবে। সান্তিয়াগো সানচেজ কোগেডর জানুয়ারিতে মাদ্রিদ ছেড়ে চলে যায় এবং তারপরে ইউরোপ এবং তুরস্কের বেশিরভাগ অংশ অতিক্রম করে।

Leave a Reply

Your email address will not be published.